০২ মে, ২০২৪

Cow smuggling: একেবারে ফিল্মি কায়দায় দুধের গাড়িতে গরু পাচার! হল না শেষ রক্ষা
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-23 13:34:17   Share:   

বলিউডের পুষ্পা (puspa) সিনেমার ফিল্মি কায়দায়  দুধের (milk) গাড়িতে গরু পাচার (cow smuggling)। তবে শেষ রক্ষা হল না। দুর্ঘটনা কবলে পড়ে ফাঁস হল গরু পাচার। ঘটনাটি পুরুলিয়ার (Purulia) হুড়া ব্লকের বিসপুরিয়া এলাকার। সাত সকালে এমন ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

জানা গিয়েছে, একটি বেসরকরি সংস্থা দুধ কন্টেনারের ভিতরে গরু নিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে। ঘটনাস্থলে পাঁচটি গরুর মৃত্যু হয়। আহত হয় বেশ কয়েকটি গরু। স্থানীয়রা জানান, সাত সকালে পুরুলিয়ার হুড়া থানার অন্তর্গত পুরুলিয়া-বাঁকুড়া ৬০(এ) জাতীয় সড়কের উপর বিষপুরিয়া এলাকায় একটি দুধের গাড়িতে ২২ টি গরু নিয়ে যাওয়া হচ্ছিল। সেই সময় হঠাৎ ওই গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিস। গ্রামবাসীদের সহায়তায় গরুগুলিকে উদ্ধার করা হয়। 

এবার প্রশ্ন উঠছে, যখন গরু পাচার কাণ্ডে রাজ্যে রাজনীতি তোলপাড়, ঠিক তখন কীভাবে বেসরকারি কোম্পানির দুধের কন্টেনারের ভিতর সবার চোখকে ধুলো দিয়ে এই গরু পাচার হচ্ছিল?

এই বিষয়ে বিজেপির জেলা সম্পাদক আব্দুল আলিম আনসারির অভিযোগ, "পুষ্পা সিনেমার কায়দায় গরু পাচার হচ্ছিল। অথচ পুলিস কিছুই জানেনা। পুরুলিয়াতেও গরু পাচার রমরমা রয়েছে, তারই প্রমাণ এই ঘটনা।" যদিও এই বিষয়ে পুলিস জানিয়েছে, গাড়ির চালক ও খালাসি বয়ান অনুযায়ী  উত্তরপ্রদেশের রেজিস্ট্রেশনের একটি দুধের গাড়িতে উত্তরপ্রদেশের ঔরঙ্গাবাদ জেলার বরুন হাট থেকে ২২ টি গরু বিহারে হয়ে কলকাতা নিয়ে যাওয়া হচ্ছিল। ঘটনায় নির্দিষ্ট মামলা নথিভুক্ত করেছে পুলিস।


Follow us on :