২৬ এপ্রিল, ২০২৪

Jail: ১৯ জানুয়ারি পর্যন্ত জেলে অনুব্রত, তৃণমূল নেতাকে সিবিআই জেরার অনুমতি আদালতের
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-05 13:45:57   Share:   

১৪ দিনের জেল হেফাজত (Jail Custody) শেষে বৃহস্পতিবার আসানসোল আদালতে (Asansol Court) পেশ করা হয়েছিল অনুব্রত মণ্ডলকে। ফের তাঁকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠানো হয়েছে। ১৯ জানুয়ারি অবধি তাঁকে আসানসোল জেলেই থাকতে হবে। এমনকি, বীরভূম তৃণমূলের জেলা সভাপতিকে (Anubrata Mondal) সিবিআই জেলে গিয়ে জেরা করতে পারবে। এই নির্দেশ দিয়েছে আসানসোল আদালত। এদিন অনুব্রতর পাশাপাশি সায়গল হোসেনকে ভার্চুয়ালি পেশ করা হয়েছে। সায়গলের তরফে আজকে জামিনের আবেদন করা হয়নি।

যদিও সায়গল বিচারপতির কাছে আবেদন করেন, দিল্লিতে প্রচণ্ড ঠাণ্ডা। তাই ভার্চুয়ালি না করে ফিজিক্যালি পেশ করা হোক। বিচারক সায়গলকে বলেন, 'এভাবে মুখের আবেদন অর্ডার হয় না। আপনার আইনজীবী যদি আবেদন করে, তাঁর ভিত্তিতে শুনানি হলে সিদ্ধান্ত নেওয়া যাবে। ১৯ জানুয়ারি পর্যন্ত জেল হেফাজতে।' 

এদিকে, অনুব্রত মামলাতেও জামিনের আবেদন করা হয়নি। ১৯ জানুয়ারি পর্যন্ত তাঁকেও জেল হেফাজতের নির্দেশ। এদিন আবার অনুব্রত মণ্ডলকে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি চেয়ে আবেদন করে সিবিআই। সেই আবেদন মঞ্জুর করেছেন বিচারক। যে কোনওদিন সকাল দশটা-বিকেল পাঁচটার মধ্যে জেলে গিয়ে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করতে পারে।

সিবিআইয়ের সওয়াল, 'নতুন কিছু তথ্য এবং নথি হতে এসেছে সিবিআইয়ের। তার ভিত্তিতে অনুব্রতকে জেরা করতে চেয়েছে সিবিআই।' এদিকে এদিন আসানসোল কোর্ট চত্বরে আজ কোনও অনুব্রত অনুগামীর দেখা মেলেনি। এতদিন পর্যন্ত অনুব্রতকে যেদিন আদালতে পেশ করা হয়েছে, সেই দিনই বীরভূম থেকে প্রচুর তৃণমূল নেতা অনুগামীদের জমায়েত হয়। একমাত্র ব্যতিক্রম বৃহস্পতিবার।


Follow us on :