১৬ এপ্রিল, ২০২৪

Asansol: চিকিৎসা ব্য়বস্থাতেও দুর্নীতি! অপারেশন না করিয়ে রোগীকে ছুটি দেওয়ার অভিযোগ
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-20 17:30:45   Share:   

এবার সরকারি হাসপাতালে চিকিৎসার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ। দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি থাকা সত্ত্বেও হয়নি অপারেশন। এমনই অভিযোগ নিয়ে হাসপাতালে সরব হন দীপালি দত্ত ও তাঁর ছেলে। অভিযোগ, বারংবার অপারেশনের কথা বলার পরেও সৌরভ দাস নামে এক ফিজিওথেরাপিস্ট করেননি সেই অপারেশন। 

ওই ফিজিওথেরাপিস্ট জানান, উক্ত হাসপাতালে অপারেশন দেরি করে হবে। তাই সুশান্ত বাবু তাঁর মায়ের অপারেশন বাইরের এক প্রাইভেট নার্সিংহোমে করিয়ে নিতে পারেন। অপর দিকে কাল্লা হাসপাতালে ভর্তি দীপালি দত্ত জানান, ডাক্তারবাবু তাঁকে দেখে যাচ্ছেন। আর বলছেন অপারেশনের লাইন অনেক আছে। তাই দেরি হবে। ছুটি নিয়ে বাড়ি চলে যান। পরে আবার আসবেন। 

এখন প্রশ্ন উঠছে, ইস্টার্ন কোলফিল্ড লিমিটেডের সোনপুর প্রজেক্টের কর্মী সুশান্ত বাবু তাঁর মাকে কাল্লা হাসপাতালে ভর্তি করেছেন। কয়লা খনি শ্রমিকদের চিকিৎসার জন্য কেন্দ্র সরকারের এই সেন্ট্রাল হাসপাতাল। সেখানে অপারেশনের দেরি হওয়ার নাম করে বাইরের নার্সিংহোমে অপারেশন করানোর কথা কীভাবে বলেন হাসপাতাল কর্মী?

যদিও সুশান্ত বাবু জানান, তিনি তাঁর মায়ের অপারেশন এখানে করাবেন না আর। তবে এই দুর্নীতির শেষ দেখে ছাড়বেন। বিষয়টি জানানো হয়েছে ইসিএল-এর কাল্লা সেন্ট্রাল হাসপাতালের সিএমও প্রণব মুখোপাধ্যায়কে। ক্যামেরার সামনে মুখ না খুললেও সিএমও জানান, তাঁর হাসপাতালের ডাক্তারদের বাইরে চিকিৎসা করার অনুমতি নেই। তাঁর কর্মী ফোনে কি অফার দিচ্ছেন সেটা সেই কর্মীর ব্যাপার। তবে ইসিএল-এর হাসপাতালের কর্মীরা কোনরকম চক্র তৈরি করে ব্যবসা করছে কিনা তা খতিয়ে দেখবেন।  


Follow us on :