১৭ মে, ২০২৪

Visva Bharati: অমর্ত্য সেন ও বিশ্বভারতীর জমি বিবাদে বিতর্কিত পোস্ট, পড়ুয়াকে সাসপেন্ড করল কতৃপক্ষ
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-27 12:52:35   Share:   

জমি নিয়ে অমর্ত্য সেনের সঙ্গে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিবাদ অব্যাহত। তার মধ্যেই অমর্ত্য সেনের পক্ষ নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোপ পড়ল এক পড়ুয়ার ওপর। বিশ্বভারতীর পল্লীশিক্ষা ব্যবস্থাপনা কর্মসূচি বিভাগের স্নাতকোত্তরের ছাত্র তথা এসএফআইয়ের সদস্য সোমনাথ সৌকে বুধবার সাসপেন্ড করলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শো-কজও করা হয়েছে তাঁকে।

অমর্ত্যকে সমর্থনের পাশাপাশি বিশ্বভারতী নিয়ে নানা বিতর্কিত বিষয়েও ফেসবুকে লিখেছিলেন সোমনাথ। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য সোমনাথ সৌ-এর বিরুদ্ধে তদন্ত কমিটি তৈরি করা হয়। বিশ্বভারতী কর্তৃপক্ষের দাবি, ছাত্র-শৃঙ্খলা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী সোশ্যাল মিডিয়ায় একাধিক বিতর্কিত পোস্ট করায় নিয়ম লঙ্ঘন করেছেন ওই ছাত্র।

উল্লেখ্য, জমি বিবাদ নিয়ে বিশ্বভারতীর অবস্থানের বিরোধিতা করায় ওই ছাত্রকে এর আগেও শো-কজ করেছিলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাঁদের দাবি, ওই ছাত্র সমাজমাধ্যমে বিভ্রান্তিকর পোস্ট করে বিশ্ববিদ্যালয়ের বদনামের চেষ্টা করছে। সম্প্রতি, ফেসবুকে পোস্ট করে সোমনাথ সৌ নামে এক ছাত্র বিতর্কিত জমির মালিকানা সংক্রান্ত নথি প্রকাশের দাবি তোলেন। এরপরই তাঁকে শো-কজের নোটিস পাঠান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


Follow us on :