০৯ মে, ২০২৪

Treatment: ভুল চিকিৎসায় যুবকের মৃত্য়ুর অভিযোগ, হাসপাতালের সামনে বিক্ষোভ রোগীর পরিজনদের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-27 12:42:41   Share:   

ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর (Death) ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল সোনারপুর হাসপাতালে। ঘটনার জেরে আতঙ্কে হাসপাতাল ছেড়ে পালালেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। পুলিস সূত্রে খবর, মৃত যুবকের নাম শুভ নস্কর (১৯)। বাড়ি সোনারপুর থানা এলাকার সুভাসগ্রামের চন্ডীতলায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে সোনারপুর থানার বিশাল পুলিস বাহিনী। এরপর পুলিস মৃতদেহ উদ্ধার করতে গেলে, পুলিসকে ঘিরে বিক্ষোভ দেখান মৃত রোগীর পরিজনেরা। 

মৃতের পরিবার জানিয়েছে, আগামীকাল অর্থাৎ শনিবার সন্ধ্যায় বিষাক্ত পোকামাকড় কিংবা সাপে কামড়েছে বলে মনে করে ওই যুবককে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। অভিযোগ, পর্যবেক্ষণে রাখার পরিবর্তে দুটি ইনজেকশন দিয়ে রক্তের নমুনা সংগ্রহ করে ওই যুবককে বাড়ি ছেড়ে দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। বাড়ি নিয়ে যাওয়ার পথেই ফের অসুস্থ হয়ে পড়েন ওই যুবক। সঙ্গে সঙ্গে হাসপাতালে আবার নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি।  এই ঘটনা জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে রোগীর পরিবারের লোকজন। ডাক্তারদের উপর ভুল চিকিৎসা করার অভিযোগে হাসপাতালের সামনে চড়াও হন রোগীর পরিজনেরা। 

যদিও চিকিৎসায় গাফিলতির অভিযোগ অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে ভর্তি না করার পাল্টা দায় চাপিয়েছে পরিবারের উপর। মৃতের পরিবারের দাবি চিকিৎসকদের গাফিলতির জেরেই মৃত্যু হয়েছে, অভিযুক্ত চিকিৎসকদের শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা।


Follow us on :