০৯ মে, ২০২৪

Basirhat: স্বাধীনতা দিবসে উত্তাল বসিরহাট, জাতীয় পতাকার অবমাননা ও ভাঙচুরের অভিযোগ দায়ের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-16 09:22:18   Share:   

স্বাধীনতা দিবসের দিন এ এক অন্য ভারতের চিত্র প্রকাশ্যে। মিশনের অনুষ্ঠানে জমি নিয়ে বিবাদের জেরে ভারতের জাতীয় পতাকাকে (Nationalflag) ছুড়ে ফেলার অভিযোগ। রবিবার অর্থাৎ ১৩ অগাস্ট উত্তর ২৪ পরগনার বসিরহাট থানার সংগ্রামপুর এলাকার ঘটনা। এই ঘটনায় স্থানীয়দের বিরুদ্ধে জাতীয় পতাকার অবমাননা সহ ভাঙচুরের অভিযোগ তুলে বসিরহাট (Basirhat) থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে বসিরহাট আনন্দলোক মিশন কতৃপক্ষ।

সম্প্রতি সোশ্যাল মাধ্যমে জাতীয় পতাকার অবমাননার এই ভিডিও ভাইরাল হয়। ঘটনার সত্যতা যাচাই করতে বসিরহাট আনন্দলোক মিশন কতৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সিএন। এরপরই জানা যায়, রবিবার ওই মিশনের একটি অনুষ্ঠান ছিল। ওই অনুষ্ঠানেই বসিরহাট আনন্দলোক মিশনের একটি খালি জমি নিয়ে স্থানীয়দের সঙ্গে বিবাদ শুরু হয়। সেসময় আচমকা স্থানীয়রা ওই মিশনের উপর চড়াও হয়, এবং মিশনে ভাঙচুর  চালায়। অভিযোগ সে সময়ে স্থানীয়দেরই প্ররোচনায় এক যুবক মিশনের ছাদে উঠে জাতীয় পতাকা ছুড়ে ফেলে। 

ওই মিশনের তরফে এক সদস্য বলেন, 'মিশনের জমি জোর করে স্থানীয়রা দখল করার চেষ্টা করছিল, বাধা দিলে মিশনের সদস্যদের প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। পাশাপাশি বারবার বারণ করা সত্ত্বেও জাতীয় পতাকা ছুড়ে ফেলে দেয় অভিযুক্ত।' এ বিষয়ে বসিরহাট থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুরিন্দ্রর সিং বলেন, 'জাতীয় পতাকার অবমাননার ঘটনা নজরে আসতেই একটা আলাদা করে মামলা রুজু করা হয়েছে, তাঁর তদন্তও চলছে। দোষীদের উপযুক্ত সাজার ব্যাবস্থা করা হবে।'


Follow us on :