১০ মে, ২০২৪

Nadia: চিকিৎসার অভাবে গৃহবধূ মৃত্যুর অভিযোগ, কাঠগড়ায় নদিয়ার তেহট্ট মহকুমা হাসপাতাল
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-03 17:19:19   Share:   

আবারও একবার নদিয়ায় চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে সরকারি হাসপাতালের বিরুদ্ধে। এবার নদিয়ার তেহট্ট মহকুমা হাসপাতালে এক গৃহবধূর বিনাচিকিৎসায় মৃত্যুর অভিযোগে উঠেছে। সেই ক্ষোভে ফেটে পড়লেন রোগীর আত্মীয়রা। মৃত মহিলার নাম, মঞ্জু মণ্ডল। বাড়ি নারায়নপুরের। 

পরিবার সূত্রে খবর, গতকাল অর্থাৎ সেমবার সন্ধ্য়া ৬ টা নাগাদ ওই গৃহবধূ অসুস্থতার কারণে তেহট্ট মহকুমা হাসপাতালে ভর্তি হয়। পরিবারের অভিযোগ, হাসপাতালে ভর্তি করার পর বারংবার ডাক্তার ও নার্সদের বলার পরেও কোনওরকম চিকিৎসা করেনি তাঁরা। যার ফলে মঙ্গলবার ভোর চারটে নাগাদ চিকিৎসার অভাবে মারা যায় ওই গৃহবধূ। এই মৃত্য়ুর খবর পাওয়া মাত্রই মঙ্গলবার সকালে ওই গৃহবধূর আত্মীয়রা তেহট্ট মহকুমা হাসপাতাল চত্বরে ক্ষোভে ফেটে পরেন। বিনা চিকিৎসার অভাবে রোগী মৃত্য়ুর অভিযোগ তুলে বিক্ষোভ দেখায় রোগীর পরিজনেরা। 

মৃত রোগীর আত্মীয়দের দাবি, রাজ্যের চিকিৎসার হাল বেহাল। সেই কারণে তেহট্ট গ্রামীণ হাসপাতালে কোনওরকম চিকিৎসা করা হয়নি রোগীর। যার ফলে প্রতিদিন হাসপাতালে গিয়ে মৃত্য়ু হচ্ছে হাজারও রোগীর। এমনকি ডাক্তার ও নার্সদের সঙ্গে কথা বলতে গেলেও তারা রোগীর আত্মীয়দের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। যদিও এই বিষয়ে কিছুই বলেন নি তেহট্ট হাসপাতালের সুপার। তবে চরম গাফিলতির জেরেই একের পর এক রোগীর মৃত্যু ঘটছে বলে অভিযোগ করেছেন মৃত গৃহবধূর আত্মীয়রা।


Follow us on :