২৬ এপ্রিল, ২০২৪

Phansidewa: অভিযোগ জানাতে এসে পুলিসের হাতেই জখম ব্যবসায়ীর! কিন্তু কেন?
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-22 12:04:44   Share:   

রক্ষকই যখন ভক্ষক! খোয়া গিয়েছে এক ব্যবসায়ীর টাকা ও মোটর সাইকেল, অভিযোগ জানাতে গিয়ে তাঁকেই বেধড়ক মারধর পুলিসের (police)। রক্ষকের হাতেই জখম ব্যবসায়ী। অভিযোগ, লিখিত অভিযোগ জানাতে গেলে থানাতেই বেধড়ক মারধর করা হয় তাঁকে। এমনকি মেরে দুটি লাঠিও ভাঙা হয়েছে। এমনই নির্মম ঘটনার সাক্ষী থাকল ফাঁসিদেওয়াবাসী (Phansidewa)। কিন্তু কেন এই নির্মম অত্যাচার (torture)?

জানা যায়, ওই লেপ ব্যবসায়ী (businessman) মহম্মদ রহমান গ্রামে ঘুরে ঘুরে লেপ তৈরি করার কাজ করেন। যেহেতু পরিচিতির মধ্যেই তাই গ্রামে বেশ কিছু মানুষদের নতুন লেপ ধারে বানিয়ে দিয়েছিলেন। অভিযোগ, বুধবার বিকেলে সেই লেপের টাকা নিয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দিন তিনি। এরপর গ্রামেরই বেশ কয়েকজন ব্যক্তি ওই লেপ ব্যবসায়ের মোটর সাইকেল ও টাকা ছিনতাই করে নিয়ে যায়। সেই অভিযোগ ফাঁসিদেওয়া থানায় লিখিতভাবে জানানোর জন্য লেপ ব্যবসায়ী এলে রীতিমতো তাঁকে এক অফিসারের নির্দেশে বেশ কয়েকজন কনস্টেবল (Constable) ও সিভিক ভলেন্টিয়ার (Civic Volunteer) মারধর করেন। 

লেপ ব্যবসায়ীর বক্তব্য, বিনা কারণে পুলিস কেন তাঁকে মারল, তার জবাব দিতে হবে। পাশাপাশি তিনি প্রশ্ন তুলেছেন, প্রশাসনের দ্বারস্থ হলে যদি এই মারধর করা হয়, তাহলে সাধারণ জনগণ কেন আসবে পুলিসের সাহায্য নিতে? তিনি আরও জানিয়েছেন, তাঁকে যারা যারা মারধর করেছেন, প্রত্যকের বিরুদ্ধে তিনি লিখিত অভিযোগ জানাবেন। কেন তাঁকে বিনা কারণেই মারধর করা হল সেই প্রশ্নও তুলেছেন তিনি। এদিকে ঘটনার খবর চাউর হতেই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। 


Follow us on :