১৪ মে, ২০২৪

Water: তীব্র দাবদাহের মধ্যে পানীয় জলের সংকটে দুর্গাপুরবাসী
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-10 18:54:35   Share:   

চলছে তীব্র দাবদাহ। এই দাবদাহে যখন জলের ব্যাপক সংকট (Waterproblem) চলছে, ঠিক তখনই সরকারি স্তরে উদাসীনতার ছবি ধরা পড়ল দুর্গাপুরের (Durgapur) ডিভিসি মোড়ের কাছে। দেখা গিয়েছে, জলের পাইপ লাইন ফেটে জল বেড়িয়ে যাচ্ছে। বেশ কয়েক দিন ধরে জলের এই অবস্থা। 

গরমের তীব্র তাপপ্রবাহে হাঁসফাঁস করছেন সাধারণ মানুষ। পাল্লা দিয়ে যেমন বাড়ছে লোডশেডিং, ঠিক তেমনি ব্যাপক জল সংকট শুরু হয়েছে দুর্গাপুর শহরের বেশ কিছু প্রান্তে। এই গরমে জলের ব্যাপক সংকটে দুর্গাপুরের ডিভিসি মোড়ের কাছে জলের পাইপ লাইন ফেটে বিপত্তি। এক আধ দিন নয় টানা তিন দিন ধরে জলের পাইপ লাইন ফেটে জল বেড়িয়ে যাচ্ছে। জাতীয় সড়ক সার্ভিস রোড পর্যন্ত সেই জল পৌঁছে যাচ্ছে। জাতীয় সড়কের সার্ভিস রোড সংলগ্ন ডিভিসি মোড় রোটারির কাছে দাঁড়িয়ে পড়েছে সেই জল। জলের ব্যাপক অপচয় নিয়ে সরব হয়েছে সাধারণ মানুষ। যখন মানুষ জল কিনে খাচ্ছে, ব্যাপক সংকট চলছে জলের, ঠিক তখনই সরকারি বাবুদের উদাসীনতায় জলের ব্যাপক অপচয় হচ্ছে ঠিক শহরের বুকে। 

দুর্গাপুর নগর নিগমের জল দফতরের আধিকারিকরা বলছেন, পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বন্টন নিগমের দায়সারা মনোভাবে এই বিপত্তি ঘটেছে। জলের পাইপ লাইন ঘেঁষে বিদ্যুতের কেবিল নিয়ে যাওয়া হয়েছে আর এতে পাইপ লাইন সংস্কার করতে গিয়ে বিপদের আশংকাতে কাজ করতে পারছে না দুর্গাপুর নগর নিগম। দুর্গাপুর শহরের বুকে জলের এই ব্যাপক অপচয়ে, আর সরকারি স্তরে উদাসীনতায় ক্ষোভ প্রকাশ করেছে জেলা বিজেপি নেতৃত্ব। 


Follow us on :