০৯ মে, ২০২৪

Habra: বি সি রায় হাসপাতালে ফের শিশু মৃত্য়ু, স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে বন্ধ নার্সিংহোম
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-06 19:03:26   Share:   

ফের হাসপাতালে শিশু মৃত্যু। হাবরার নার্সিংহোমে শিশু মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ জন। জানা যায়, নভেম্বর মাসে হাবরার একটি নার্সিংহোমে ৭ জন শিশু সুস্থভাবে জন্মগ্রহণ করে বাড়ি যায়। তারপর বাড়ি যেতেই শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ে শিশুগুলি। এরপরেই শারীরিক অবস্থার অবনতি হলে ওই শিশুগুলিকে কলকাতার বি সি রায় শিশু হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আর সেখানেই মৃত্যু হয় ৩ শিশুর। এবং বাকি শিশুরা চিকিৎসাধীন অবস্থা থাকার পরেও মঙ্গলবার মৃত্যু হয় আরও একটি শিশুর। ঘটনার পরেই স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে নার্সিংহোম বন্ধ রাখার নির্দেশ দিয়ে নোটিশ জারি করা হয়। 

কেন হঠাৎ অসুস্থ হয়ে পড়ল শিশুরা? কার গাফিলতিতে চলে গেল প্রাণগুলি? এইভাবে শিশু মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন নার্সিংহোমের মালিক। ঘটনার পরেই স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে একটি দল নার্সিংহোমে গিয়ে তদন্ত করেছে। আপাতত নার্সিংহোম বন্ধ রাখার সিদ্ধান্তর কথাই জানালেন বারাসাতের এসডিও।

ইতিমধ্যে মৃত শিশুদের পরিবারের পক্ষ থেকে হাবরা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত শুরু করেছে হাবরা থানার পুলিস। তবে মৃত্যুর সঠিক কারণ কি আদৌ প্রকাশ্যে আসবে? প্রশ্নটা থেকেই যাচ্ছে।


Follow us on :