১১ মে, ২০২৪

kuntal: চাকরি দিতে দেরি হওয়াতে পার্থ-মানিকের গ্রেফতারির দোহাই কুন্তলের, চার্জশিটে দাবি ইডির
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-13 12:56:21   Share:   

নিয়োগ দুর্নীতিকাণ্ডে (Scam) ধৃত কুন্তল ঘোষের (Kuntal Ghosh) বিরুদ্ধে চার্জশিট (Charge Sheet) আদালতে পেশ করল ইডি। চার্জশিটে চাঞ্চল্যকর দাবি ইডির। ইডি জানিয়েছে, টাকা নিয়ে চাকরি দিতে দেরি হওয়ার কারণে, কুন্তল প্রার্থীদের জানিয়েছিল পার্থ ও মানিক জেলে তাই একটু দেরি হবে।

কুন্তলের চার্জশিটে দিব্যেন্দু বাগ নামের এক এজেন্টের কথা উল্লেখ করেছে ইডি। দিব্যেন্দুকে জিজ্ঞাসাবাদ করে তারা জানতে পেরেছে, একাধিক বার কুন্তলকে তিনিই বেআইনি নিয়োগে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের সন্ধান দিয়েছেন। সেই সঙ্গে ওই প্রার্থীদের কাছ থেকে তোলা হয়েছে মোটা অঙ্কের টাকাও।

দিব্যেন্দু ইডিকে জানান, তাঁর নিজস্ব একটি সংস্থা রয়েছে। যার অধীনে ৪টি শিক্ষাপ্রতিষ্ঠানে বিএড, ডিএলএড-এর প্রশিক্ষণ দেওয়া হয়। দিব্যেন্দুর কাছে কুন্তল সরকারি পরীক্ষায় ফেল করা কিছু চাকরিপ্রার্থীর সন্ধান করেন, যাঁরা টাকার বিনিময়ে নিয়োগে ইচ্ছুক। এমন ১২ জন চাকরিপ্রার্থীর সন্ধান কুন্তলকে দিয়েছিলেন দিব্যেন্দু। প্রত্যেকের জন্য ৬ লক্ষ টাকা করে চাওয়া হয়েছিল বলে অভিযোগ। দিব্যেন্দুকে কুন্তল এ-ও আশ্বাস দিয়েছিলেন যে, আদালতে মামলার মাধ্যমে তাঁর এই প্রার্থীদের চাকরি নিশ্চিত করা হবে। এর পর বিকাশ ভবন থেকে এই প্রার্থীদের কাউন্সেলিংয়ের জন্য ডাকা হয়।

দিব্যেন্দুর দাবি, তিনি কুন্তলকে ধাপে ধাপে মোট ৩ কোটি ১৩ লক্ষ টাকা দিয়েছেন। তার মধ্যে মাত্র ৪ লক্ষ ৪৫ হাজার টাকা ফেরত পেয়েছেন। প্রশ্ন উঠেছে, পার্থ, মানিক জেলের বাইরে থাকলে বেআইনি নিয়োগ কি সহজ হত? কুন্তল কি তাঁদের সহায়তাতেই বেআইনিভাবে নিয়োগের বন্দোবস্ত করে দিতেন? আদালতে এই প্রশ্ন তুলে দিয়েছে ইডির চার্জশিট।


Follow us on :