১৪ মে, ২০২৪

NCPCR: রাজ্যে পরপর শিশু নিগ্রহের ঘটনায় প্রকাশ্যে কেন্দ্র-রাজ্য শিশু সুরক্ষা কমিশনের দ্বন্দ্ব
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-23 18:30:09   Share:   

কালিয়াগঞ্জের (Kaliaganj) শিশু নিগ্রহ ও মৃত্যুর ঘটনায়, ফের প্রকাশ্যে রাজ্য এবং কেন্দ্র শিশু সুরক্ষা কমিশনের দ্বন্দ্ব (NCPCR)। রবিবার কালিয়াগঞ্জে মৃতার পরিবারের সঙ্গে দেখা করেন কেন্দ্রীয় শিশু সুরক্ষা কমিশন। পরিবারের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান প্রিয়াঙ্ক কানুনগো (Priyank Kanungo)। যার পরে কেন্দ্রের কমিশনকে কটাক্ষ করতে শুরু করেছে রাজ্য শিশু সুরক্ষা কমিশন।

সূত্রের খবর, কালিয়াগঞ্জে নিগৃহীতার পরিবারের সঙ্গে দেখা করতে শনিবারই রাজ্যে হয়েছিলেন কেন্দ্রীয় সুরক্ষা কমিশন। রাজ্যের পরপর তিলজলা, গাজলের শিশু নিগ্রহের পর, ফের কালিয়াগঞ্জে শিশু নিগ্রহের ঘটনাকে কেন্দ্র করে কেন্দ্র ও রাজ্যের সংঘাত চরমে।

রবিবার ওই মৃতার পরিবারের সঙ্গে দেখা করে বেরিয়ে, প্রিয়াঙ্ক কানুনগো বলেন, 'এ রাজ্যে বারবার এমন ঘটনা ঘটছে, পশ্চিমবঙ্গে নারী ও শিশুদের সুরক্ষা নেই। এ বিষয়ে প্রশাসনকে বাড়তি সতর্ক থাকা উচিত।' এরপরই রাজ্য শিশু সুরক্ষা কমিশন এনসিপিসিআরকে কটাক্ষ করে টুইট করেন, 'উনি যা করছেন সেটা অত্যন্ত লজ্জাজনক। উনি কোনও কিছু না জেনেই পদক্ষেপ গ্রহণ করছেন।' কেন্দ্রের এই কমিশনকে কটাক্ষ করতে ছাড়েননি তৃণমূল মুখপাত্র কুনাল ঘোষও।


Follow us on :