১৫ মে, ২০২৪

Dengue: বাতিল ছুটি, মাঠে নামতে হবে পুর-পঞ্চায়েত কর্মীদেরও, বৈঠকের পর নির্দেশিকা রাজ্যের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-25 20:27:20   Share:   

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বিগ্ন নবান্ন। মুখ্যমন্ত্রীর নির্দেশে সোমবার জেলাশাসকদের সঙ্গে জরুরি বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সঙ্গে ছিলেন স্বাস্থ্য দফতরের একাধিক আধিকারিক। নবান্ন সূত্রে খবর ডেঙ্গি মোকাবিলায় কয়েকটি নতুন রূপরেখা তৈরি করা হয়েছে। পাশাপাশি ডেঙ্গি মোকাবিলার সঙ্গে যুক্ত সমস্ত কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, কলকাতা সহ জেলাগুলিতে যেসব ওয়ার্ডে ডেঙ্গির প্রকোপ বেশি হয়েছে সেই সব ওয়ার্ডের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করবেন জেলাশাসকরা। কোথাও জল জমলে তা বের করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে পুলিশকে। পাশাপাশি ডেঙ্গি দমনেও পঞ্চায়েতগুলিকেও সঠিক পদক্ষেপ নিতে হবে।

মোটের উপর ডেঙ্গি নিয়ে যে কপালে চিন্তার ভাঁজ পড়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের সেটা স্পষ্ট। ইতিমধ্যে রাজ্যে ডেঙ্গির গ্রাফ বৃদ্ধি পেয়ে প্রায় ৪০ হাজারের কাছে পৌঁছেছে। এছাড়া সূত্রের খবর, প্রতিদিন বহু মানুষ ডেঙ্গি আক্রান্তের বৃদ্ধি পাচ্ছে। ডেঙ্গি আক্রান্ত হয়ে ইতিমধ্যেই ৪৬ জনৰৰ মৃত্যু হয়েছে। এ অবস্থায় ডেঙ্গির রাশ টানতে স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে মুখ্যসচিব। আর এই বৈঠকেই ঠিক করে দেওয়া হয়েছে রূপরেখা।


Follow us on :