১৫ মে, ২০২৪

Weather: শনিতেও ভোগান্তিতে কলকাতাবাসী, বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে..
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-19 13:13:37   Share:   

শনিবার সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। কখনও রোদ আবার কখনও বৃষ্টি। এদিন দিনভর আকাশ মেঘলা থাকলেও ভারী বৃষ্টির সম্ভবনা কিন্তু নেই। তবে বিক্ষিপ্তভাবে দু এক পশলা বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলাতে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকার কারণে ভ্যাপসা গরমে বাড়তে পারে অস্বস্তি। 

আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা উপকূলবর্তী এই দুই জেলাতে অপেক্ষিতভাবে বৃষ্টির পরিমাণ বেশি থাকছে। অন্য়দিকে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরী হওয়া নিম্নচাপটি ওড়িশা ও সংলগ্ন এলাকা অবস্থান করলেও এর অভিমুখ ওড়িশা উপকূলের দিকে। আগামী দু-দিনের মধ্যে উত্তর-পশ্চিম দিক থেকে উত্তর ছত্তিশগড়ে অতিক্রম করবে। যার ফলে রবিবার থেকে ফের দক্ষিণবঙ্গে কমতে পারে বৃষ্টিপাত।

পাশাপাশি দক্ষিণবঙ্গে বৃষ্টিরপাতের ঘাটতি দেখা গেলেও উত্তরবঙ্গে কিন্তু চলতি মরশুমে হয়েছে ভারী বৃষ্টিপাত। শনিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। তবে উত্তরবঙ্গে কমবে বৃষ্টিপাতের পরিমাণ। সোমবার থেকে আবহাওয়া বদলে যাবে উত্তরবঙ্গে। 


Follow us on :