৩০ মে, ২০২৪

High Court: 'কাউকে আড়াল করার চেষ্টা করছে কি?', হাইকোর্টের তীব্র ভর্ৎসনার মুখে এসএসসি
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-18 16:02:13   Share:   

একাধিক দুর্নীতির অভিযোগে যখন বিধ্বস্ত কমিশন, তখন ফের একবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চের ভর্ৎসনার মুখে পড়ল এসএসসি। প্রত্যেকবারের মত আজ অর্থাৎ সোমবারও তার অন্যথা হল না। সোমবার আদালতে ফের একটি রিপোর্ট জমা দিল এসএসসি। আর এরপরই ডিভিশন বেঞ্চের প্রশ্নের মুখে এসএসসি। এসএসসি-র প্রতি অসন্তোষ প্রকাশ করে এদিন বিচারপতি প্রশ্ন করেন, 'এসএসসি কাউকে আড়াল করার চেষ্টা করছে কি? কী লুকোতে চাইছে এসএসসি?'

নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টে বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি সাব্বর রশিদির বিশেষ ডিভিশন বেঞ্চে প্রশ্নের মুখে এসএসসি। আদালতে এসএসসি স্বীকার করল, নবম ও দশমে RANK JUMPING  ও গ্রুপ সি, গ্রুপ ডির ক্ষেত্রে ওএমআর শিট বিকৃত হয়েছে। তবে প্রথমে স্বীকার করলেও পরে জানানো হয়, এক্ষেত্রে রেকমেন্ডেশনই দেয়নি এসএসসি। আদালতের প্রশ্নের মুখে পড়ে সময় চাইলো এসএসসি। আগামী বুধবার মামলার পরবর্তী শুনানি। সেই দিন এসএসসি জমা দেবে নিয়োগ সংক্রান্ত সব লিস্ট। কাদের RANK JUMPING করা হয়েছে ও কত OMR পরিবর্তন করা হয়েছে, সেদিনই সব তথ্য আদালতে জমা দেবে এসএসসি।

এদিন বিচারপতি প্রশ্ন  করেন, 'এসএসসি কাউকে আড়াল করার চেষ্টা করছে কি? কি লুকোতে চাইছে এসএসসি?' এসএসসির বাছাই প্রক্রিয়া, ওএমআরশিট ম্যানিপুলেশন, গ্রুপ জাম্পিং এবং সুপারিশ ছাড়াই নিয়োগ পাওয়া এই সবকিছু  সম্পর্কে এসএসসির স্ট্যান্ড কী? জানতে চায় আদালত। ২০ ডিসেম্বর পরবর্তী শুনানির দিন এই বিষয়গুলির ওপর হলফনামা ও  রিপোর্ট দিয়ে জানাতে হবে এসএসসিকে এমনটাই নির্দেশ বিশেষ বেঞ্চের।


Follow us on :