২৬ এপ্রিল, ২০২৪

DA: '৬ শতাংশ ডিএ ঘোষণা হয়েছে, নন্দলালেরা আর কী চান', খোঁচা মমতার
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-06 21:09:34   Share:   

এখন এই মুহূর্তে আমার কাছে টাকা নেই, যখন আসবে দেব। কেন্দ্র টাকা দিচ্ছে না। একাধিক প্রকল্পের বকেয়া বাকি। ডিএ আন্দোলন (DA Agitation) নিয়ে এভাবেই মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ১ লক্ষ ৭৯ হাজার কোটি টাকার মহার্ঘ ভাতার জন্য খরচ। টাকা তো গাছ থেকে পড়বে না। কেন্দ্রীয় সরকারের (Modi Government) সঙ্গে তুলনা করছে। কেন্দ্রীয় সরকারের রিজার্ভ ব্যাঙ্ক (RBI) আছে।

ইতিমধ্যে ৩ শতাংশ + ৩ শতাংশ মোট ৬ শতাংশ ডিএ ঘোষণা করা হয়েছে। আর কী চান নন্দলালেরা? এভাবেই কটাক্ষ ছুড়ে দেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, 'কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন কাঠামো রাজ্যের থেকে আলাদা। আর কেন্দ্রের সরকার কত দিন ছুটি দেয়? আমরা দুর্গাপুজোয় দশ দিন ছুটি দিই। ছট পুজোয় ছুটি দিই।' এদিকে, এদিন বিধানসভা থেকে বেড়িয়ে ডিএ ধর্নামঞ্চে যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

তিনি জানান, 'রাজ্য সরকারি কর্মচারীদের প্রাপ্য মহার্ঘ ভাতা বা ডিএ দিতেই হবে। অনেকের মতো আমরাও আপনাদের পাশে আছি। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ, ডিভিশন বেঞ্চে আপনারা মামলা জিতেছেন। আজ না হোক, কাল প্রাপ্য ডিএ দিতে হবে। শর্ত ছাড়া আমরা আপনারা পাশেই রয়েছে।'


Follow us on :