১২ মে, ২০২৪

CBI: গরুপাচারকাণ্ডে ফের এক অনুব্রত ঘনিষ্ঠকে তলব সিবিআইয়ের
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-01 13:20:51   Share:   

গরুপাচারকাণ্ডে (Cow smuggling Case) ফের তলব চালকল ব্যবসায়ীকে। বীরভূমের সাঁইথিয়ার ওই চালকল ব্যবসায়ী রবিন টিব্রেওয়ালকে ডেকে পাঠিয়েছে সিবিআই (CBI)। সোমবার তাঁকে নিজাম প্যালেসে হাজিরার দেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা। ব্যবসায়ীর সঙ্গে এনামুল হকের সংস্থার আর্থিক লেনদেন হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। সেই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য এদিন ফের তাঁকে ডেকে পাঠিয়েছে সিবিআই।

এই নিয়ে দ্বিতীয়বার রবিন টিব্রেওয়ালকে তলব করল সিবিআই। এর আগেরবার তাঁকে জিজ্ঞসাবাদ করে সন্তুষ্ট হননি গোয়েন্দারা। গোয়েন্দা সূত্রে খবর, গরু পাচারকাণ্ডের কিংপিন এনামুল হকের সংস্থা হক ইন্ডাস্ট্রির থেকে প্রচুর টাকা এই চালকল ব্যবসায়ীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছে। সেই টাকা আবার বেরিয়েও গিয়েছে। গোয়েন্দারা জানতে পেরেছেন, হক ইন্ডাস্ট্রির মাধ্য়মে বাংলাদেশেও চাল পাঠিয়েছিলেন রবিন টিব্রেওয়াল। কীভাবে রবিনের সঙ্গে এনামুল হকের পরিচয়? এত টাকা কীভাবে চালকল ব্যবসায়ীর অ্যাকাউন্টে এল? এই সংক্রান্ত সবটাই জানার চেষ্টা করছেন সিবিআই।

সিবিআই-এর ধারণা, হক ইন্ডাস্ট্রির থেকে চালকল ব্যবসায়ীর কাছে যে টাকা গিয়েছে তা গরু পাচারের টাকার সঙ্গে সম্পর্কিত। এনামুল হক নিজের কালো টাকা সাদা করতেই এই চালকল মালিকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়েছেন। সূত্রের খবর, আর কিছু সময় পরই রবিন টিব্রেওয়াল হাজিরা দেবেন নিজাম প্যালেসে। এদিন, তাঁকে প্রয়োজনীয় নথি নিয়ে আসতে বলা হয়েছে বলে খবর।


Follow us on :