২৪ এপ্রিল, ২০২৪

CBI Raid: জাল পাসপোর্ট! বাংলা-সিকিম মিলিয়ে ৫০ জায়গায় অভিযান সিবিআই-এর
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-14 14:09:37   Share:   

এবার ভুয়ো পাসপোর্ট চক্রের তদন্তে সিবিআই হানা রাজ্যের একাধিক জায়গায়। মহালয়ার দিনও তৎপরতার সঙ্গে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তল্লাশি চালাচ্ছে শিলিগুড়িতে (Siliguri)। সূত্রের খবর, শুধু শিলিগুড়ি নয়, শিলিগুড়ি, গ্যাংটক-সহ মোট ৫০ জায়গায় একসঙ্গে হানা দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। তল্লাশি চলছে উলুবেড়িয়াতেও (Uluberia)।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, শিলিগুড়ির নকশাল বাড়ির পানিঘাটা এলাকায় বরুণ জিৎ সিং রাঠোর-এর বাড়িতে তল্লাশি শুরু করেছে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল। তল্লাশি চলছে অটল চা বাগানের অফিসেও। এর পাশাপাশি আরও এক ব্যবসায়ীর বাড়িতেও অভিযান চলছে। পুলিস সূত্রে খবর, সিবিআই জানতে পেরেছে, ভুয়ো পাসপোর্ট চক্রের সঙ্গে পাসপোর্ট অফিসের একাধিক আধিকারিকরাও যুক্ত রয়েছেন বলে সিবিআই জানতে পেরেছে। এমনকি একজন এজেন্ট-এর কাছ থেকে এক লক্ষ ৯০ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর।

অন্যদিকে উলুবেড়িয়ায়ও চলছে সিবিআই তল্লাশি। উলুবেড়িয়া ১ ব্লকের মহিষালি গ্রামে শেখ শাহানুরের বাড়িতে সিবিআই হানা চলছে। ভোর চারটে নাগাদ চারজনের একটি দল শাহানুরের বাড়িতে ঢোকে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শাহানুর পাসপোর্ট সংক্রান্ত বিষয়ে কাজকর্ম করতেন। দীর্ঘ সাড়ে ছয় ঘণ্টা পর সকাল সাড়ে দশটার পর সিবিআই টিম শাহানুরের বাড়ি থেকে বের হয় এবং আরো জিজ্ঞাসাবাদের জন্য শেখ শাহানুরকে বাড়ি থেকে নিয়ে যায়।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই রাজ্যজুড়ে সিবিআই তল্লাশি চলছে। বেশিরভাগ সময় বাইরেই থাকত কাজকর্ম নিয়ে। বাড়িতে খুব বেশি সময় থাকতেন না। এলাকায় ভালো ছেলে বলেই সকলে জানত কিন্তু তার মাঝখানে জাল পাসপোর্টের কাজ করত সেটা ভেবে পাচ্ছে না গ্রামের বাসিন্দারা।


Follow us on :