০৯ মে, ২০২৪

Weather: ঝকঝকে ষষ্ঠীর দিন, জানুন কেমন থাকবে গোটা দিন!
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-20 13:29:29   Share:   

মায়ের বোধন আজ। মহালয়ার দিন থেকে প্যান্ডেল হপিং শুরু হলেও, আসল পুজোর শুরু কিন্তু ষষ্ঠীর দিন থেকেই। সকাল থেকেই মণ্ডপে মণ্ডপে ভিড় করতে শুরু করেছে মানুষ। সন্ধেবেলায় যে সেই ভিড় আরও বাড়বে তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু, এরই মধ্যে বৃষ্টি নিয়ে আপডেট দিল আলিপুর আবহাওয়া দফতর। কেমন থাকবে ষষ্ঠীর আবহাওয়া ?

হাওয়া অফিস জানিয়েছে, ষষ্ঠীর দিন রোদঝলমলে আবহাওয়া থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। নির্বিঘ্নেই ঠাকুর দেখতে পারবেন দর্শনার্থীরা। অষ্টমী পর্যন্ত এরকমই আবহাওয়া থাকবে। নতুন করে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা নেই। তবে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত চিন্তা বাড়াচ্ছে। জানা গিয়েছে, শুক্রবারই তা নিম্নচাপে পরিণত হতে পারে। তারপর পুজোর শেষ দুই দিনে ওই নিম্নচাপের প্রভাব পড়তে পারে। নবমীর দিন আকাশ মেঘলা আর দশমীর দিন বৃষ্টির সম্ভাবনা হাওড়া, হুগলি ও কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে।  

বর্ষা বিদায় নিয়েছে ইতিমধ্যেই। তাই উত্তরবঙ্গও আপাতত শুষ্ক। বৃষ্টির সম্ভাবনা সেভাবে নেই বললেই চলে। তবে, শুধু দার্জিলিং ও কালিম্পঙে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রির আশেপাশে থাকবে। আর সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি। রাতের দিকে শহরের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমবে । পশ্চিমের জেলাগুলিতে রাতের দিকে হালকা ঠান্ডা অনুভূত হবে।


Follow us on :