০২ মার্চ, ২০২৪

Weather: বিদায় শীতের! শনিবার থেকে বড় আবহাওয়া পরিবর্তনের পূর্বাভাস বঙ্গে
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-02 14:41:18   Share:   

শুক্রবার সকাল থেকেই কুয়াশায় ঢাকা আকাশ। কলকাতার পাশাপাশি গোটা রাজ্যেই কার্যত একই ছবি। বৃহস্পতিবার দুই বঙ্গের বিভিন্ন জেলায় কোথাও হালকা আবার কোথাও মাঝারি বৃষ্টি হয়েছে। এদিনও বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে শনিবার থেকে পরিস্থিতির উন্নতি হবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের।

আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার দার্জিলিং ও কালিম্পং-এ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে দার্জিলিং-এ হালকা বৃষ্টি হতে পারে। তবে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রা আরও কিছুটা কমবে। তবে পরের তিন দিনে তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। শুক্রবার উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি ও নদিয়া জেলায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। শনিবার সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে এমনটাই পূর্বাভাসে বলা হয়েছে। আপাতত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রাতের তাপমাত্রা পরিবর্তনের তেমন কোনও পূর্বাভাস নেই বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। শুক্রবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৪ ও ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।


Follow us on :