১৬ মে, ২০২৪

Weather: নিম্নচাপের জেরে সকাল থেকেই বৃষ্টিতে ভিজেছে বাংলা, কতদিন থাকবে এমন আবহাওয়া?
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-14 12:34:54   Share:   

সকাল থেকে স্বস্তির বৃষ্টিতে (Rain) ভিজে চলেছে শহর কলকাতা (Kolkata)। আজ, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের (South Bengal) প্রায় সবকটি জেলাতেই বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। উপকূল ও উড়িষ্যা সংলগ্ন জেলাগুলিতে বৃষ্টি বেশি হওয়ার পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন।

হাওয়া অফিস আরও জানিয়েছে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর সহ ঝাড়গ্রাম জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উপকূল সংলগ্ন কলকাতা, হাওড়া, হুগলি সহ বেশ কয়েকটি জেলাতে দু'এক পশলা বৃষ্টি হতে পারে। বাকি সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে। সপ্তাহান্তে শনি ও রবিবার থেকে হাওয়া বদল হতে পারে। শনিবার থেকে বাড়বে তাপমাত্রা সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি ।

কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭২ থেকে ৯৪ শতাংশ। এ দিকে, নিম্নচাপের জেরে আন্দামান সাগরে সমুদ্র উত্তাল থাকবে। মৎস্যজীবীদের জন্য সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার, কালিম্পং, জলপাইগুড়ি,আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে সামান্য দু-এক পশলা হালকা বৃষ্টি হলেও হতে পারে। শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে। বাড়তে পারে তাপমাত্রা।


Follow us on :