ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Bengal-Police-STF-arrested-a-pak-agent-in-conenction-to-isi-link-at-kalimpong
Agent: পাক চর সন্দেহে কালিম্পংয়ে ধৃত পীর মহম্মদ, আইএসআই-কে গোপন নথি পাচারের অভিযোগ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-24 17:41:53


পাক গুপ্তচর সংস্থা আইএসআইকে (ISI) ভারতীয় সেনার গোপন নথি পাচারের অভিযোগ। রাজ্য পুলিসের এসটিএফ-র (STF)) হাতে গ্রেফতার সন্দেহভাজন ব্যক্তি। কালিম্পংয়ের (Kalimpong) মুরগীহট্ট থেকে পীর মহম্মদ ওরফে সমীর দা-কে গ্রেফতার করেছে এসটিএফ। তাঁর মোবাইল এবং ল্যাপটপ বাজেয়াপ্ত করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, টাকার বিনিময়ে ভারতীয় সেনার গোপন নথি পাক গুপ্তচরদের পাচার করতো পীর মহম্মদ। ২০২০ সালে নেপালে গিয়েছিল সে। তখন আইএসআইয়ের একজন তাঁকে টাকার বিনিময়ে ভারতীয় সেনার গোপন নথি পাচারের প্রস্তাব দেয়।

ধৃতের মোবাইল ঘেঁটে জানা গিয়েছে, হোয়াটস অ্যাপ কলের মাধ্যমে অভিযুক্ত পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়ের সঙ্গে যোগাযোগ রাখতো। এমনকি, কালিম্পং এবং উত্তরবঙ্গের সেনাঘাঁটি, সেনা সক্রিয়তা সংক্রান্ত একাধিক তথ্য সে পাক গুপ্তচরদের সঙ্গে শেয়ার করেছেন। ধৃতের ইলেকট্রনিক সামগ্রির দোকান আছে। বিশেষ সূত্র মারফৎ খাওবর পেয়েই পুজোর দিন সাতেক আগে এই গ্রেফতারি।  তার গতিবিধি নজরে রেখে এবং সায়েন্টিফিক সূত্র জুড়ে পীর মহম্মদকে গ্রেফতার করা হয়েছে। এমনটাই রাজ্য পুলিস সূত্রে খবর।

তাকে জেরা করে জানা গিয়েছে,গোপন নথি পাচারের বিনিময়ে ২ লক্ষ টাকার প্রস্তাব দেওয়া হয়েছিল। যদিও এখনও পর্যন্ত কোনও টাকাই সে পায়নি। এমনটাই গোয়েন্দাদের জানিয়েছে অভিযুক্ত।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন