১৬ মে, ২০২৪

Road: রাস্তার কঙ্কালসার অবস্থা, দীর্ঘ ১৯ বছর সংস্কারহীন বাঁকুড়ার রাস্তা
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-30 12:37:44   Share:   

পঞ্চায়েত ভোট (Panchayat Election) যত এগিয়ে আসছে ততই গ্রামাঞ্চলের বাস্তব চিত্রটা  সামনে আসছে। কোথাও বেহাল রাস্তার (Road Problem) অভিযোগ, কোথাও আবার পানীয় জলের দুর্দশা। সবক্ষেত্রেই অভিযোগ উঠছে প্রশাসনের উপরে। এবার বেহাল রাস্তার অভিযোগ বাঁকুড়ার (Bankura) উখড়াডিহি গ্রামে।

 স্থানীয়দের অভিযোগ, উখড়াডিহি ফরেষ্ট অফিস থেকে আখড়ার মোড়-বারালি গ্রাম পর্যন্ত, তিন কিলোমিটার রাস্তা গত ১৯ বছরেও সংস্কার হয়নি। অভিযোগ, বারবার প্রশাসনকে জানিয়েও কোনও সুরাহা মেলেনি। 

উখড়াডিহি গ্রামের ষোলো আনার পক্ষ থেকে দাবি করা হয়েছে, ২০০২-০৩ সালে প্রধান মন্ত্রী গ্রাম সড়ক যোজনা প্রকল্পে রাস্তা তৈরী হয়। কয়েক বছরের মধ্যেই সেই রাস্তার একাংশ যান চলাচলের জন্য অযোগ্য হয়ে পড়ে। অভিযোগ, রাজ্য জুড়ে ঢাক-ঢোল পিটিয়ে 'পথশ্রী' প্রকল্পের কাজ শুরু হলেও এলাকার প্রায় ৩০ টি গ্রামের মানুষের দাবি মানা হয়নি। এবিষয়ে বারবার স্থানীয় ব্লক কার্যালয় থেকে জেলা পরিষদ সর্বত্র দরবার করেও কোনওরকম কাজ হয়নি। এবার ঐ দাবি পূরণ না হলে আগামী পঞ্চায়েত নির্বাচনে তাঁরা 'বয়কট' করবেন বলেই জানিয়েছেন। এবার দেখার বিষয় প্রশাসনের তরফে পঞ্চায়েত ভোটের আগে ওই রাস্তা সংস্কারের কাজ শুরু হয় কিনা!



Follow us on :