০২ মে, ২০২৪

Anubrata Mandal: গরু পাচার মামলায় সায়গলকে পেশের আগেই একাধিক চাঞ্চল্যকর তথ্য সিবিআইয়ের হাতে
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-15 10:08:37   Share:   

গরু পাচার মামলার তদন্তে ফের সক্রিয় সিবিআই (CBI)। বুধবার বোলপুরে (Bolpur) অনুব্রত ঘনিষ্ট ব্যাবসায়ী মলয় পিটের ইনস্টিটিউট অফ পলিটেকনিক কলেজে হানা দেয় সিবিআই আধিকারিকরা। সেখানে মলয় পিটকে দীর্ঘক্ষণ চলে জিজ্ঞাসাবাদ। সিবিআই সূত্রে খবর, বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি মলয় পিটের কাছ থেকে পেয়েছেন সিবিআই অধিকারীরা। আগামী দুদিন তদন্তের স্বার্থে অনুব্রত ঘনিষ্ঠদের ব্যাঙ্ক (bank) অ্যাকাউন্ট খতিয়ে দেখার পাশাপাশি জিজ্ঞাসাবাদ ও তল্লাশি চালাবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

অন্যদিকে বৃহস্পতিবার সকাল ৮ টা ১০ নাগাদ সিবিআই-এর প্রতিনিধি দল বের হয় বোলপুরের রতন কুঠির অস্থায়ী ক্যাম্প থেকে। সূত্রের খবর, আসানসোলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তাঁরা। গরু পাচার মামলার তদন্তকারী অফিসার সুশান্ত ভট্টাচার্য ছাড়াও আর এক অফিসার রয়েছেন এই প্রতিনিধি দলে।

জানা যায়, আসানসোল গিয়ে বিশেষ সংশোধনাগারে যাবেন সিবিআই গোয়েন্দারা। সেখানে গিয়ে জেল হেফাজতে থাকা তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) জিজ্ঞাসাবাদ করতে পারেন। বুধবার তৃণমূল নেতা ঘনিষ্ঠ রাজিব ভট্টাচার্য এবং ব্যবসায়ী মলয় পিটকে জিজ্ঞাসাবাদ করে যে নথি পেয়েছেন, তার ওপর ভিত্তি করেই অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করা হবে।

বুধবার রতনকুঠিতে সিবিআইয়ের মুখোমুখি হয়ে অনুব্রত ঘনিষ্ঠ রাইস মিল ব্যবসায়ী তৃণমূল নেতা রাজিব ভট্টাচার্য জানান, অনুব্রত স্ত্রীর চিকিৎসার জন্য ৬৬ লক্ষ টাকা নিউটাউনের ওই হাসপাতালে দিয়েছিলেন। অনুব্রত কথাতেই সেই টাকাটা তিনি দিয়েছিলেন। যে টাকা আজও তিনি ফেরত পাননি।

অনুব্রত ঘনিষ্ঠ ব্যবসায়ী মলয় পিট সিবিআইকে জানান, শান্তিনিকেতন মেডিক্যাল কলেজ চালু করার সময় ৯ কোটি টাকা কম পড়ে। সে কথা অনুব্রতকে বলা হয়, এরপর সেই টাকা দিয়েছে কলেজ চালু করার জন্য সাহায্য করেছিলেন অনুব্রত।

মূলত, এই দুই বিষয়ে আসানসোল (Asansol) জেলে গিয়ে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। অন্যদিকে, আজ ফের আদালতে পেশ করা হবে গরু পাচার মামলায় ধৃত অনুব্রত দেহরক্ষী সায়গল হোসেনকে।


Follow us on :