২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Barasat: বারাসত মেডিক্য়াল কলেজের নবাগত ছাত্রছাত্রীদের উপর হেনস্থার অভিযোগে রাতভর বিক্ষোভ
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-07 14:11:28   Share:   

এবার বারাসত সরকারি মেডিক্য়াল কলেজের নবাগত ছাত্রছাত্রীদের উপর হেনস্থার অভিযোগ উঠেছে বহিরাগতদের বিরুদ্ধে। অভিযোগ, কলেজ ক্যান্টিনে আক্রান্ত মেডিকেল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। সেই অভিযোগের ভিত্তিতে রাতভর মেডিক্য়াল কলেজ বয়েজ হোস্টেলে চলে ছাত্রদের বিক্ষোভ।

অভিযোগ, শনিবার রাতে মেডিক্য়াল কলেজের ক্যান্টিনে বসেছিল দ্বিতীয় বর্ষের এক মেডিক্যালের ছাত্র। তার পিছনেই বসেছিল মেডিক্য়াল কলেজের ক্যান্টিনের দায়িত্বে থাকা মহিলার স্বামী। যদিও তিনি মেডিক্য়াল কলেজের সঙ্গে কোনভাবেই যুক্ত নয়। ওই যুবক ক্যান্টিনে বসে থাকা অবস্থায় সে সময় বিরক্তি অনুভব করায় ওই ছাত্র ওই ব্যক্তিকে কেন ওখানে বসে আছে সেটাই জিজ্ঞেস করে। আর তাতেই ওই ছাত্রকে মারধর করা হয় বলে অভিযোগ। 

এরপরেই কার্যত ক্ষোভে ফেটে পড়ে সদ্য তৈরি হওয়া বারসত সরকারি মেডিক্য়াল কলেজের প্রথম ও দ্বিতীয় বর্ষের ছাত্রছাত্রীরা। বারাসত মেডিক্য়াল কলেজের বয়েজ হোস্টেলের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে ছাত্রছাত্রীরা। অভিযুক্তের সঠিক শাস্তির দাবি করেন। এমনকি বারাসত মেডিক্য়াল কলেজ ও হাসপাতালের দায়িত্বে থাকা ক্যাম্পে লিখিত অভিযোগ দায়ের করেন ছাত্র-ছাত্রীরা। অভিযোগ, মেডিক্য়াল  কলেজের ক্যান্টিনের দায়িত্বে থাকা ব্যক্তিদের সঙ্গে বারংবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাঁদের পক্ষ থেকে কোনোরকম সদর উত্তর পাওয়া যায়নি।


Follow us on :