২৭ এপ্রিল, ২০২৪

Arms: বৈকুন্ঠপুরে উদ্ধার একাধিক আগ্নেয়াস্ত্র, বন্যপ্রাণী শিকারই ছিল মূল লক্ষ্য
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-18 10:59:15   Share:   

বন্যপ্রাণী শিকারের (Wildlife hunting) লক্ষ্যে মজুত করা হয়েছিল আগ্নেয়াস্ত্র (firearms)। তবে সেই ছক ভেস্তে দিল বৈকুন্ঠপুর (Baikunthpur) বনবিভাগের ডাবগ্রাম রেঞ্জের বনকর্মীরা। সূত্র মারফৎ খবর পেয়ে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ এক চোরা শিকারীকে গ্রেফতার (arrest) করল ডাবগ্রাম রেঞ্জের বনকর্মীরা। ধৃতের নাম অঞ্জোন মিশ্রা। তাঁর কাছ থেকে বাজেয়াপ্ত করা হয়েছে দুটি আগ্নেয়াস্ত্র, আলেকসজেন্দ্রিয়া প্যারাকিট প্রজাতির একটি টিয়া। ধৃতকে শুক্রবার আদালতে পেশ করা হয়। 

সম্প্রতি, ডাবগ্রাম রেঞ্জের বনকর্মীদের জালে ধরা পড়েছিল শহর শিলিগুড়ি সংলগ্ন নেপালী বস্তি এলাকার বাসিন্দা কৃষ্ণ ছেত্রী। আগ্নেয়াস্ত্র, তীর-ধনুক, ময়ূর এবং একটি কচ্ছপের খোল বাজেয়াপ্ত করা হয়েছিল তাঁর কাছ থেকে থেকে। বনবিভাগ সূত্রে খবর, ধৃত কৃষ্ণ ছেত্রীকে জেরা করে অঞ্জন মিশ্রা সহ আরও দু'জনের নাম উঠে আসে। এরপরই বৃহস্পতিবার গভীর রাতে পৃথক তিনটি জায়গায় অভিযান চালানো হয়। তবে বাকি দু'জন ধড়া না পড়লেও রাজ ফাঁপড়ি এলাকায় অভিযান চালিয়ে অঞ্জনকে গ্রেফতার করেন বনকর্মীরা।

বনকর্মীরা জানিয়েছেন, ধৃত অঞ্জনকে জেরা করে ইতিমধ্যে আরও বেশ কিছু নাম সামনে এসেছে। সেই সূত্র ধরে আগামীতে ফের অভিযান চালানো হবে। 


Follow us on :