১৫ মে, ২০২৪

Road: ভোটের আগে বেহাল রাস্তা! পথে জমে নোংরা জল, ইতিউতি খানাখন্দে ক্ষুব্ধ গ্রাম
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-14 14:03:27   Share:   

রাস্তার বেহাল দশা উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) একাধিক জায়গায়। বারবার পঞ্চায়েত থেকে এসে রাস্তার অবস্থা (Road problem) দেখে গেলেও মিলছে না কোনও সুরাহা, এমনটাই অভিযোগ স্থানীয়দের। শ্যামনগর কাউগাছি (Kaugachhi) ১ নম্বর পঞ্চায়েতের স্টেশন রোড থেকে শুরু করে একাধিক জায়গার রাস্তার অবস্থা খুব খারাপ। রাস্তার উপর জমে রয়েছে নোংরা জল, তৈরি হয়েছ গর্ত। এমনকি রাস্তার উপর বেড়িয়ে পড়েছে কংক্রিটও। আর এই রাস্তার উপর দিয়েই চলাচল করতে হচ্ছে সাধারণ মানুষদের। 

স্থানীয়দের দাবি, প্রায় দু-তিন বছর ধরেই বেহাল অবস্থায় পড়ে রয়েছে এই রাস্তাগুলি। পঞ্চায়েত থেকে লোক এসে রাস্তা দেখে যায় কিন্তু সংস্কারের কোনও ব্যবস্থা করে না। রাস্তার মধ্যে জল পড়ে থাকার কারণে যাতায়াত করতেও অসুবিধা হয়। জলের উপর দিয়ে সাইকেল বা গাড়ি নিয়ে গেলে রাস্তায় হেঁটে যাওয়া মানুষদের গায়ে নোংরা জলও ছিটিয়ে পড়ে।

তবে এই ঘটনায় শ্যামনগর কাউগাছি ১ নম্বর পঞ্চায়েতের প্রধান চৈতালি কর্মকার জানান, 'ইতিমধ্যেই টেন্ডার এসেছে। এলাকার বাকি রাস্তাগুলিতে কাজ চলছে। এই রাস্তাতেও কাজ শুরু হয়ে গিয়েছে আর কিছুদিনের মধ্যেই তা সম্পন্ন হবে।'        

অন্যদিকে একই অবস্থা দেগঙ্গার গিলেবেড়িয়া থেকে চাঁদপুর (Chandpur) যাওয়ার প্রায় ৫ কিলোমিটার রাস্তার। দীর্ঘদিন ধরে বেহাল অবস্থাতেই পড়ে রয়েছে রাস্তাটি। যার ফলে প্রায়দিনই ঘটছে দুর্ঘটনা। যাতায়াতের সমস্যায় ভুগছেন সাধারণ মানুষ। অবিলম্বে রাস্তা সংস্কারের দাবি স্থানীয়দের। একইভাবে স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে প্রশাসনকে জানিয়েও মিলছে না কোনও সুরাহা।


Follow us on :