১৭ মে, ২০২৪

BSF: ফের পাচারের ছক বানচাল, খাঁচাবন্দি ১৩ টি বিরল প্রজাতির পায়রা আটক করল বিএসএফ
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-10 13:28:53   Share:   

ফের পাচারের ছক বানচাল করল বিএসএফ (BSF)। খাঁচাবন্দি ১৩ টি বিরল প্রজাতির পায়রা (Pigeons) আটক করল বিএসএফ। যার বাজার মূল্য লক্ষাধিক টাকা। বসিরহাটের (Basirhat) স্বরূপনগর থানার বিথারি-হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের ভারত-বাংলাদেশ সীমান্তের হাকিমপুর গ্রামের ঘটনা। ফাঁকা মাঠ দিয়ে বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল পাচারকারীরা। কিন্তু এই কাজে ব্যর্থ হয় পাচারকারীরা। 

বিএসএফ সূত্রে খবর, পাচারকারীরা ওই পায়রাগুলিকে খাঁচাবন্ধি করে নিয়ে যাওয়ার সময়ই ১১২ নম্বর ব্যাটেলিয়ানের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের সন্দেহ হয়। বিএসএফ কর্মীরা তাদের কাছে যেতেই পায়রাগুলি ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। বিএসএফের অনুমান, এই বিরল প্রজাতির পায়রাগুলি বাংলাদেশে পাচারের চেষ্টা করছিল পাচারকারীরা। তাই পাহাড়ি অঞ্চল থেকে এই পায়রাগুলি চোরাপথে সীমান্তে নিয়ে যাচ্ছিল পাচারকারীরা। তবে পাচারের আগেই বিএসএফের হাতে আটক হয় পায়রাগুলি। 

ইতিমধ্যেই পায়রাগুলিকে শারীরিক পরীক্ষা করে বসিরহাট বন দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। বন দফতর এই বিরল প্রজাতির পায়রাগুলিকে সল্টলেকের বনবিতানে নিয়ে গিয়ে শারীরিক পরীক্ষা করে আবার জঙ্গলে ছেড়ে দেবে বলে জানা গিয়েছে।


Follow us on :