০৯ মে, ২০২৪

BSF: গরু পাচারে বাধা পেয়ে বিএসএফকে আক্রমন, বাহিনীর পাল্টা গুলিতে মৃত এক পাচারকারী
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-02 16:33:21   Share:   

গরু পাচার করার সময় বাধা পেয়ে সীমান্ত রক্ষী বাহিনীকে আক্রমন, বাহিনীর পাল্টা গুলিতে মৃত এক পাচারকারী। বুধবার ভারত-বাংলাদেশ সীমান্তের বৈরাগীহাট গ্রাম পঞ্চায়েতের ইচ্ছাগঞ্জ সীমান্তবর্তী এলাকার ঘটনা। পুলিস জানিয়েছে, মৃত পাচারকারীর নাম মোকলেশ্বর হক, তিনি দিনহাটার বাসিন্দা। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় মাথাভাঙ্গা থানার পুলিস। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলেই পুলিস সূত্রে খবর, ইতিমধ্যেই এ ঘটনার তদন্তে নেমেছে পুলিস। পাশাপাশি পুলিস জানিয়েছে, ঘটনাস্থল থেকে কিছু আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। 

সূত্রের খবর, বুধবার কাকভোরে বৃষ্টির সুযোগে অন্ধকারাচ্ছন্ন অবস্থাকে কাজে লাগিয়ে একদল গরু পাচারকারী গরু পাচারের উদ্দেশ্যে ইচ্ছাগঞ্জ এলাকায় হাজির হয়। তখন সেখানে কর্তব্যরত বিএসএফ জওয়ানের হাতে ধরা পরে সেই গরু পাচারকারী দল। বাধা দিতে গেলে সীমান্ত রক্ষী বাহিনীকে আক্রমণ করে পাচারকারী দল। তাঁকে মারধর করা হয় বলে অভিযোগ। ওই সীমান্ত রক্ষীর দাবি, আত্মরক্ষার জন্যই গুলি করতে বাধ্য হন তিনি। ঘটনাস্থল থেকে ৫টি গরু ও ধারালো অস্ত্র উদ্ধার করে মাথাভাঙ্গা থানার পুলিস। 

দিনহাটার বাসিন্দা মোকলেশ্বরের পরিবার, তাঁর মা, বাবা, স্ত্রী ও এক ছেলে আছে বলে জানা গিয়েছে। মোকলেশ্বরের দাদার দাবি, মোকলেশ্বর ছোটো ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। তিনি গরুপাচারকারী দলের সঙ্গে যুক্ত ছিল কিনা! এই বিষয়ে পরিবার কিছু জানেন বলেই দাবি।  আদেও কি তিনি গরু পাচারকারীর দলের সঙ্গে যুক্ত? এ বিষয়ে পুলিস স্পষ্ট কিছু না জানালেও, এ ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিস। 


Follow us on :