২৭ এপ্রিল, ২০২৪

Basirhat:সাইকেল আরোহীকে দেখে সন্দেহ, বিএসএফ তল্লাশিতে বাংলাদেশি টাকা উদ্ধার
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-04 16:50:07   Share:   

সাইকেলের টিউবের মধ্যে বাংলাদেশী টাকা পাচার(Money Smuggling), গ্রেফতার এক। উত্তর ২৪ পরগনার বসিরহাটের স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ আরশিকারি সীমান্তের ঘটনা। উদ্ধার হয়েছে প্রায় দেড় লক্ষ টাকা। 

জানা গিয়েছে, অভিযুক্তর নাম মনসুর মোল্লা(৬০)। স্বরুপনগর বিথারী হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের আরশিকারি গ্রামের বাসিন্দা মনসুর। এদিন সাইকেলে চেপে স্বরূপনগরের দিকে আসছিল মনসুর। সেই সময়ই মনসুরকে দেখে ১১২ নম্বর ব্যাটেলিয়নের সীমান্তরক্ষী বাহিনী জওয়ানদের সন্দেহ হয়। জওয়ানরা প্রথমে জিজ্ঞাসাবাদ করে এবং তারপর অভিযুক্তের সাইকেলে তল্লাশি করে। তল্লাশিতে 

মনসুরের সাইকেলের টায়ারের ভিতরে টিউবের মধ্যে রোল করে রাখা সাতটি টাকার ব্যান্ডিল পাওয়া যায়। বান্ডিল খুলতেই দেখা যায় সেগুলি বাংলাদেশী টাকা। 

প্রায় দেড় লক্ষ টাকা উদ্ধার হয়েছে অভিযুক্তের কাছ থেকে। পাচাকারী মনসুর মোল্লাকে স্বরূপনগর থানার পুলিসের হাতে তুলে দেয় বিএসএফ। বিএসএফ-র তরফে প্রাথমিকভাবে জানানো হয়, পাচারকারীকে জেরা করছে পুলিস ও সীমান্তরক্ষী বাহিনী। শনিবার মনসুর মোল্লাকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়েছে। বিএসএফ-র প্রাথমিক অনুমান, সীমান্ত সুরক্ষার নজরে এড়িয়ে বাংলাদেশ থেকে এই টাকা এদেশে ঢুকেছে। 


Follow us on :