২৪ জুন, ২০২৪

Mamata: বিজেপি 'বিশ্বাসঘাতক', রাজবংশীদের নিয়ে মন্তব্যের ভুল ব্যাখ্যা করছে জানিয়ে টুইট মমতার
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-31 18:06:05   Share:   

রাজবংশীদের নিয়ে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে। মুম্বই থেকে টুইট করে এমনই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে বিজেপিকে 'বিশ্বাসঘাতক' বলে আক্রমণ শানিয়েছেন তৃণমূল নেত্রী।

সোমবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, 'আমার একটা পা যদি হয় রাজবংশী। তাঁর এই মন্তব্যের পর থেকেই সমালোচনার ঝড় উঠেছে। বিজেপি এই মন্তব্যকে ইস্যু করে আক্রমণ শানাচ্ছে। তারই জবাবে মুম্বই থেকে মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে লেখেন,"রাজবংশীদের উন্নতির জন্য আমরা যে কাজ করেছি, সেটাই তাঁদের প্রতি এবং তাঁদের সংস্কৃতির প্রতি আমার ভালবাসা এবং শ্রদ্ধাকে প্রতিফলিত করে। যারা মানুষের প্রতি আমার ভালবাসা, ঐক্য এবং গভীর শ্রদ্ধা মিশ্রিত বক্তব্যের মধ্যে ঘৃণা ঢুকিয়েছে, বাংলার সেই বিশ্বাসঘাতকদের ধিক্কার।"

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চে বক্তৃতা দেওয়ার সময়, মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, সব সম্প্রদায়ের মানুষকে তিনি একই চোখে দেখেন । সকলের প্রতি তাঁর ভালবাসা একই। আর সেটা বোঝাতে নিজের অঙ্গপ্রত্যঙ্গের সঙ্গে হিন্দু, মুসলমান, রাজবংশীদের তুলনা করেছিলেন। সেখানেই তিনি রাজবংশীদের নিজের পায়ের সঙ্গে তুলনা করেন।

মুখ্যমন্ত্রী বলেছিলেন "আমার একটা হাত যদি হয় হিন্দু, আর একটা হাত মুসলমান। আমার একটা চোখ যদি হয় পঞ্জাব, আর একটা চোখ খ্রিস্টান। আমার একটা পা যদি হয় আমার রাজবংশী, আর একটা পায়ে আমি চলি, তাঁদের দেখে নমস্কার করি, সেটা হচ্ছে মতুয়া । আমি পায়ে নমস্কার করে তবে বলি।"


Follow us on :