১০ মে, ২০২৪

Mursidabad: ৩৫০ বছরের প্রাচীন সিংহবাহিনীর মূর্তি চুরির চেষ্টা, আতঙ্কিত পরিবার
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-17 18:03:51   Share:   

রাতের অন্ধকারে সিংহবাহিনীর মূর্তি চুরির চেষ্টা দুস্কৃতীদের। বৃহস্পতিবার রাতে বড়ঞার পাঁচথুপির ৩৫০ বছরের প্রাচীন অষ্টধাতুর তৈরি সিংহবাহিনী মন্দিরে চলে দুষ্কৃতীদের হামলা। ঘটনাকে ঘিরে পুলিসি ভূমিকায় প্রশ্ন তুলেছেন পাঁচথুপি ঘোষ হাজরা পরিবারের সদস্যরা।  

জানা গিয়েছ প্রায় চারশো বছরের প্রাচীন এই সিংহবাহিনী মন্দির। সেখানে রয়েছে সোনা সহ অষ্ট ধাতুর মূর্তি। মন্দির পরিচালনাকারী ঘোষ হাজরা পরিবারের দাবি, কয়েক বছর আগে এই মন্দিরের সোনার মূর্তি এবং বিভিন্ন অলঙ্কার চুরি গিয়েছিল। তখন বড়ঞা থানার তৎকালীন ওসি এই মন্দিরের নিরাপত্তার ব্যবস্থা করেন। নিরাপত্তার জন্য রাতে দুটি করে সিভিক ভলেন্টিয়ারকে দায়িত্বে রাখা হয়েছিল।

কিন্তু বর্তমানে কোন নিরাপত্তা ব্য়বস্থা নেই। এমনকি সিসিটিভি ক্যামেরার ব্যবস্থাও নেই। যারফলে এখন দুস্কৃতী আতঙ্ক বেশ বেড়ে গিয়েছে। তবে সামন্য়র জন্য় দুষ্কৃতীদের পরিকল্পনা সফল হয়নি। কারণ তালা ভাঙার শব্দ পেয়ে ঘুম ভেঙ্গে যায় ঘোষ হাজরা পরিবারের লোকেদের। তারপর তাঁরা বাইরে বেরিয়ে মন্দিরের দরজা খোলা দেখেই দুষ্কৃতীদের ধাওয়া করে। যদিও ততক্ষণে বুঝতে পেরে পালিয়ে যায় দুষ্কৃতীরা। তবে এই ঘটনায় রীতিমত আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। 


Follow us on :