২৬ এপ্রিল, ২০২৪

Weather: বেলা বাড়ার সঙ্গে বাড়ছে রোদের দাপট! একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-24 12:30:44   Share:   

হু হু করে বাড়ছে পারদ। শীত (Winter) বিদায় নিতেই শুরু হয়েছে রোদের দাপট। ভোরের দিকে হালকা স্বস্তি থাকলেও বেলা গড়াতেই সেই পরিস্থিতি (Weather) বদলে যাচ্ছে। বেলা গড়াতেই বাড়ছে আর্দ্রতাজনিত অস্বস্তি। আপাতত জেলাগুলির রাতের তাপমাত্রার (Temperature) তেমন কোনও পরিবর্তন হবে না।

এই পরিস্থিতিতে আবহাওয়াবিদরা জানাচ্ছেন, যেভাবে গরম বাড়ছে তাতে আগামী কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা ৩০-এর কাছাকাছি পৌঁছবে। তবে উত্তরবঙ্গের একাধিক জেলাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পংয়ে বৃষ্টি হতে পারে। কিন্তু দক্ষিণবঙ্গের মানুষের জন্যে এখনও স্বস্তির খবর নেই। অর্থাৎ আগামী ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টির পূর্বাভাস নেই বলেই খবর হাওয়া অফিস সূত্রে।

বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস। যা কিনা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। কলকাতা ও আশপাশের এলাকায় শুক্রবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। অন্যদিকে জেলার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকতে পারে বলে জানাচ্ছে মৌসম ভবন।


Follow us on :