১২ মে, ২০২৪

Sikkim: সিকিমে প্রবল তুষারপাতে আটকে হাজারের বেশি পর্যটক, উদ্ধার করল সেনাবাহিনী
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-15 11:51:48   Share:   

সিকিমে প্রবল তুষারপাতে আটকে পড়েছিলেন হাজারের বেশি পর্যটক। পুরু বরফের স্তরে ঢেকে গিয়েছে পূর্ব সিকিমের রাস্তাঘাট। বুধবার দুপুরের পর থেকে বিভিন্ন জায়গায় আটকে পড়েন কয়েক হাজার পর্যটক। দীর্ঘক্ষণের প্রচেষ্টায় ভারতীয় সেনারা বুধবার রাতে ১২০০ জন পর্যটককে উদ্ধার করেছে। এরপর তাঁদের নিরাপদ জায়গায় নিয়ে যান সেনারা।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মহিলা, পুরুষ, বৃদ্ধ, শিশু মিলিয়ে রাতে প্রায় ১২০০ জনকে উদ্ধার করা হয়েছে। তাঁদের রাতে সেনা ক্যাম্পগুলিতে রাখা হয়। গরম পোশাক, চিকিৎসা সহায়তা এবং গরম খাবার দেওয়া হয় পর্যটকদের। ইতিমধ্যেই তাদের সমতলে নামানো হবে বলে জানা গিয়েছে সেনাবাহিনীর তরফ থেকে। ঘটনার খবর পেয়ে ভারতীয় সেনাবাহিনীর ত্রিশক্তি কর্পস অক্লান্তভাবে উদ্ধার অভিযান চালায়।

প্রসঙ্গত, প্রতিবছরই তুষারপাতের কারণে সিকিমে আটকে পড়েন বহু পর্যটক। সেক্ষেত্রে তাঁদের উদ্ধারের জন্য এগিয়ে আসে সেনাবাহিনী। চলতি বছরে এই নিয়ে নয়টি উদ্ধার অভিযান চালিয়ে প্রায় সাড়ে চার হাজারেরও বেশি পর্যটককে উদ্ধার করেছে ভারতীয় সেনা। বুধবার সকাল থেকে সিকিম সহ কালিম্পং এবং দার্জিলিঙের একাধিক জায়গায় শুরু হয় প্রবল তুষারপাত।


Follow us on :