১২ মে, ২০২৪

Dengue: ফের ডেঙ্গিতে মৃত্যু রাজ্যে, জোড়া মৃত্যু পশ্চিম মেদিনীপুরে
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-22 16:47:18   Share:   

ক্রমশ অস্বস্তি বাড়াচ্ছে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি। জোড়া মৃত্যুর খাঁড়া পশ্চিম মেদিনীপুরে। ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল খড়গপুরের এক মহিলার। জানা গিয়েছে, ৪ দিন আগে জ্বর নিয়ে খড়গপুরের একটি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন বাঙালিপাড়ার বাসিন্দা রুনিতা মল্লিক। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। বৃহস্পতিবার ১টা নাগাদ হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। 

অপরদিকে ডেঙ্গির প্রকোপে মৃত্যু হয় ঘাটালের গড়বেতার বাসিন্দা সাবিনা বিবির। জানা যায়, সাবিনা বিবি জ্বর নিয়ে মেদিনীপুর হাসপাতালে ভর্তি হয়েছিলেন। একটু সুস্থ হলে পরিবারের সদস্যরা বন্ডে স্বাক্ষর করে নিয়ে চলে যান বাড়িতে। ফের ওই মহিলা অসুস্থ হয়ে পড়লে তাঁকে নিয়ে যাওয়া হয় ঘাটাল হাসপাতালে। সেখানেই মৃত্যু হয় সাবিনা বিবির। 

ইতিমধ্য়ে স্বাস্থ্য দফতরের আধিকারিকদের নিয়ে মহকুমা প্রশাসনের উদ্যোগে শুরু হয়েছে বৈঠক। বাড়তি সতর্কতা অবলম্বনের কথা জানানো হয়েছে ঘাটাল মহকুমার পাঁচটি পুরসভাকে।

ডেঙ্গিতে মৃত্যু নিয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সৌম্য শংকর সারঙ্গী বলেন, ওই মহিলা আগেই জ্বর নিয়ে মেদিনীপুর হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তারপরে ওই পরিবারের সদস্যরা বন্ডে সই করিয়ে বাড়িতে নিয়ে চলে যায় ওই মহিলাকে। এরপর বাড়ি ফেরার পর আবারও ওই মহিলা অসুস্থ হলে ঘাটাল হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তারপরেই মৃত্যু হয়েছে ওই মহিলার। ডেঙ্গিতে মৃত্যু ঘটনা ঘটতেই ঘাটালের মহকুমা শাসক সুমন বিশ্বাস ঘাটাল হাসপাতালে গিয়ে চিকিৎসকের সঙ্গে কথা বলেন এবং হাসপাতালে পরিকাঠামো খতিয়ে দেখেন।


Follow us on :