১৫ মে, ২০২৪

Haringhata: ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হল এক বিজেপি নেতার, চিকিত্সায় গাফিলতির অভিযোগ পরিবারের
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-29 15:30:29   Share:   

ডেঙ্গিতে (Dengue) মৃত্যু (Death) বেড়েই চলেছে। ফের ডেঙ্গি আক্রান্ত হয়ে মৃত্যু হল এক বিজেপি (BJP leader) নেতার। শুক্রবার ঘটনাটি ঘটেছে নদীয়ার (Nadia) হরিণঘাটা ব্লকের কাষ্ঠডাঙ্গা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের অধীনস্থ রাইখাস কলোনী পাড়ায়। তবে এই ঘটনায় সরকারি হাসপাতাল গুলির গাফিলতির অভিযোগ তুলছে মৃতের পরিবার। সরকারি হাসপাতাল গুলির ডেঙ্গি চিকিত্সা পরিষেবা নিয়েও যথেষ্ট ক্ষোভ প্রকাশ করছে মৃতের পরিবার।

মৃতের পরিবার সূত্রের খবর, মৃত ওই বিজেপি নেতার নাম রমেশ দাস (৪২)। চলতি মাসের ২১ তারিখে জ্বরে আক্রান্ত হন তিনি। তারপরেই ২২ তারিখে হরিণঘাটা গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। যথারীতি শুরু হয় চিকিত্সা। হাসপাতাল থেকে ডেঙ্গির পরীক্ষা করা হলে রিপোর্টে তা নেগেটিভ আসে। তবে সংক্রমণ না পেলেও রক্তে ধীরে ধীরে কমতে শুরু করেছিল প্লেটলেট। যার ফলে তড়িঘড়ি তাঁকে স্থানান্তর করা হয় কল্যাণী জহরলাল নেহরু মেমোরিয়াল হাসপাতালে। সেখানেও ডেঙ্গি পরীক্ষা করা হলে রিপোর্ট নেগেটিভই আসে। যার ফলে দিন দিন তাঁর শরীর আরও অসুস্থ হতে থাকে। 

পরিবারের দাবি, এই অবস্থায় পাঁচ দিন কেটে যায়। কিন্তু তখনও ডাক্তার কিছুই বলতে পারছিল না ঠিক কি কারণে প্লেটলেট কমে যাচ্ছিল রমেশ দাসের। এরপরেই তড়িঘড়ি তাঁকে হাসপাতাল থেকে ২৭ তারিখ নিয়ে যাওয়া হয় কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে। সেই নার্সিংহোমে রক্ত পরীক্ষা করাতেই ধরা পড়ে ডেঙ্গি সংক্রমণ। এই রিপোর্ট দেখা মাত্রই ডেঙ্গির চিকিত্সা শুরু করে নার্সিংহোমের চিকিত্সকেরা। কিন্তু শেষ রক্ষা হয়নি। ডেঙ্গি থেকে ওই ব্যক্তির লিভারে ইনফেকশন হয়ে যায়। যার ফলে শুক্রবার নার্সিংহোমেই মৃত্যু হয় তাঁর।     

তবে এই ঘটনায় রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলছে সাধারণ মানুষ সহ মৃতের পরিবার। কল্যাণী জহরলাল নেহেরু মেমোরিয়াল হাসপাতাল নদীয়া জেলার বড় হাসপাতাল হওয়া সত্ত্বেও রক্তের পরীক্ষায় কেন ধরা পরল না ডেঙ্গি সংক্রমণের? অথচ কলকাতার বেসরকারি নার্সিংহোমের রক্তের রিপোর্টে কেন ডেঙ্গি সংক্রমণের কথা ধরা পড়ল, প্রশ্ন তুলছে মৃতর পরিবারের সদস্য সহ এলাকাবাসীরা।


Follow us on :