২৭ এপ্রিল, ২০২৪

Kakdwip: দীর্ঘদিন ধরে গ্রামের রাস্তা সংস্কারের দাবি জানিয়েও মেলেনি সুরাহা, ক্ষুব্ধ গ্রামবাসী
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-04 09:57:28   Share:   

দীর্ঘদিন ধরে এলাকাবাসীদের দাবি ছিল বেহাল রাস্তা (Road Problem) সংস্করণ করে যাতায়াতের সু-ব্যবস্থা করে দেওয়ার। যাতায়াত যন্ত্রণা প্রত্যন্ত এলাকার মানুষের কাছে বড় অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। রাস্তা বেহাল দশা নিয়ে একপ্রকার ক্ষুব্ধ গ্রামবাসী (villagers)। ঘটনাটি কাকদ্বীপ (Kakdwip) ব্লকের ঋষি বঙ্কিমচন্দ্র গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত গোবিন্দরামপুর গ্রামের (Gobindarampur village)।

এই গ্রামে অবস্থান করছে কালনাগিনী নদী। নদীর কাঁচা বাঁধের উপরে দীর্ঘ বছর ধরে রয়েছে ইটের রাস্তা। দশ বছর আগে এই রাস্তাটি ইটের করা হয় ঠিকই। কিন্তু সংস্করণের অভাবে সেই রাস্তার আজ বেহাল রূপ হয়ে দাঁড়িয়েছে।  সীমা বাঁধের শুলিস গেট থেকে অশুখটিয়ার বাড়ি পর্যন্ত প্রায় দীর্ঘ কিলোমিটার লম্বা। চওড়া প্রায় আট ফুট। কিন্তু রাস্তার চেহারা একেবারেই খারাপ। ইটের হাড়গোড় বেরিয়ে গিয়েছে। মাটি বেরিয়েছে অনেক জায়গায়।

গ্রামবাসীদের দাবি রাতের অন্ধকারে চুরি হয়ে যাচ্ছে এই রাস্তার ইট।এই বেহাল রাস্তা দেখেও দেখতে পাচ্ছেন না কোনও জনপ্রতিনিধি। ভোট আসে, ভোট যায়। নদী পাড়ের মানুষদের এই অসহায় অবস্থা জারি রয়েছে। এবং যাতায়াতের সু-ব্যবস্থা থেকে আজও বঞ্চিত। বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে এই রাস্তা সংস্করণ না হলে পঞ্চায়েতে তাঁরা ভোট বয়কটের দাবি জানিয়েছেন।

এই গ্রামে তিন থেকে সাড়ে তিন হাজার মানুষের বাস। আর এই বেহাল রাস্তার উপর দিয়ে প্রতিদিন যাতায়াত করেন কয়েক হাজার মানুষ। এমনকি এই রাস্তার উপর দিয়ে আনতে পারে না কোনও ইঞ্জিন ভ্যান বা সাইকেল। কারণ যেকোনো মুহূর্তে ঘটে যেতে পারে দুর্ঘটনা। গ্রামবাসীদের দাবি, অবিলম্বে রাস্তা সংস্করণ করে সু-ব্যবস্থা করে দিক সরকার। সরকার একেবারে নির্বিকার। সব মিলিয়ে সমাধান যে কবে মিলবে সেই অপেক্ষায় রয়েছে এই নদীর পাড়ের মানুষেরা।


Follow us on :