১৬ মে, ২০২৪

Malda: পণের দাবিতে মূক ও বধির গৃহবধূকে গলা টিপে খুন করার চেষ্টা, কাঠগড়ায় স্বামী ও শ্বশুর বাড়ি
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-18 12:32:46   Share:   

পণের দাবিতে এক মূক ও বধির গৃহবধূকে গলা টিপে খুন (Killing) করার চেষ্টার অভিযোগ। পাশাপাশি ওই গৃহবধূর (House Wife) গায়ে কেরোসিন তেল ঢেলে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠেছে স্বামী, শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর (Harishchandrapur) থানার তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের বসতপুর গ্রামে। এই ঘটনায় স্থানীয়রা ওই গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। ইতিমধ্যে অভিযুক্ত স্বামী, শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে হরিশচন্দ্রপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করে নির্যাতিতার পরিবার। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস (Police)। 

গৃহবধূর পরিবার সূত্রে জানা গিয়েছে, প্রায় ছয় বছর আগে পিংকি দাসের সঙ্গে অমল দাসের বিয়ে হয়। অমল দাস পেশায় পরিযায়ী শ্রমিক। তাঁদের তিনটি নাবালক সন্তানও রয়েছে। অভিযোগ, বিয়ে হওয়ার তিন মাস পর থেকেই শারীরিক ও মানসিক নির্যাতন করা হত পিংকি দাসের উপর। এমনকি পণের দাবিতে বুধবার শ্বাসরোধ করে খুন করারও চেষ্টা করে স্বামী সহ শ্বশুর বাড়ির লোকেরা।

তাঁদের আরও অভিযোগ, পিংকির বিয়ের সময় নগদ এক লক্ষ আশি হাজার টাকা ও আসবাবপত্র সহ যাবতীয় জিনিসপত্র দেওয়া সত্ত্বেও আরও পণের দাবিতে অত্যাচার করত অভিযুক্তরা। তাদের দাবি মতো টাকা দিতে না পারায় একাধিকবার তাঁকে মারধরের পাশাপাশি ঘর থেকে বের করেও দেওয়া হয়েছে। সাম্প্রতি ১০ হাজার টাকা দিতে না পারায় পিংকিকে তাঁর স্বামী ও‌ পরিবারের লোকেরা গলা টিপে শ্বাস রোধ করে খুন করার চেষ্টা করে, এমনটাই অভিয়োগ করছেন তাঁরা।

পিংকি দাসের বাবা কিশান দাস বলেন, 'পণের টাকা দেওয়ার পরেও মেয়ের উপর অত্আয়াচার করা হত। বুধবার তো মেযেকে মেরে ফেলারই চেষ্টা করা হয়েছিল। স্থানীয়দের জন্য় রক্ষা পেয়েছে। তাই পুলিসের কাছে আবেদন করেছি, অভিযুক্তরা যেন কঠোর থেকে কঠোরতর শাস্তি পায়।'


Follow us on :