১৬ মে, ২০২৪

Barasat: পাসপোর্ট ও ভিসা করানোর নামে প্রতরণা, অভিযোগ একটি বেসরকারি সংস্থার বিরুদ্ধে
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-01 18:23:20   Share:   

বিদেশের ভিসা (visa) করানোর নামে পাসপোর্ট (passport) ও টাকা নিয়ে চম্পট দিল একটি বেসরকারি সংস্থা। বারাসত (Barasat) লোকনাথ মন্দির সংলগ্ন এলাকায় অফিস খুলে দেশের বিভিন্ন প্রান্তে ফাঁদ (Trap) পেতেছিল ওই সংস্থ। অভিযোগ, পাসপোর্ট জমা নেওয়ার নাম করে মানুষের কাছ থেকে হাজার হাজার টাকা লুটে নিয়েছে ওই বেসরকারি সংস্থা।

জানা গিয়েছে, মূলত এসি টেকনিশিয়ানের কাজ করতে ইরাক,ইরান, সুদান, কাতার এই সব দেশে যাঁরা যান এরকম মানুষের ভিসা করিয়ে দেওয়ার জন্য পাকিজা ইন্টারন্যাশনাল নামে এই সংস্থা টাকা নিয়েছিল। পাসপোর্ট জমা নিয়ে কারো কাছ থেকে ৪০ হাজার, কারো কাছ থেকে পঞ্চাশ হাজার, আবার কারো কাছ থেকে বিশ হাজার টাকা নিয়ে ভিসা ও এয়ারের টিকিট করে দেওয়ার প্রতিশ্রুতি দিত ওই সংস্থা। কিন্তু সেই পাসপোর্ট ভিসা টিকিট নিতে এসে তাঁরা দেখতে পায় যে অফিস উঠে গিয়েছে। 

যে সমস্ত এসি টেকনিশিয়ানরা বিদেশে যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন, তাঁদের ভিসা টিকিটের টাকা সঙ্গে পাসপোর্টও খোয়া গিয়েছে বলে অভিযোগ জানিয়েছেন। এঁদের কারোর বাড়ি দক্ষিণ ২৪ পরগনা জয়নগরে। কারোর আবার হাওড়া, হুগলি, বসিরহাট। সংস্থা উঠে যাওয়ায় অবশেষে তারা কোনও উপায় না পেয়ে বারাসত থানায় অভিযোগ দায়ের করেন। বারাসত থানার পুলিস গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। টেকনিশিয়ানদের দাবি তাঁদের পাসপোর্ট এবং টাকা দুটোই উদ্ধার করে দিক পুলিস।


Follow us on :