১৭ মে, ২০২৪

Alipurduar: গরমে হাঁসফাঁস বাংলা! সাইকেলে ফ্যান লাগিয়ে তাক লাগালেন চতুর্থ শ্রেণির পড়ুয়া
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-15 18:03:31   Share:   

কথায় আছে 'প্রয়োজনীয়তা উদ্ভাবনের জনক', সেই কথাকেই সত্যি করল এক খুদে স্কুলপড়ুয়া (Student)। তাই তীব্র গরম থেকে রেহাই পেতে সাইকেলে ফ্যান লাগিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছে এই পড়ুয়া। ফালাকাটা (Alipurduar) ব্লকের জটেশ্বর ৩ নম্বর অতিরিক্ত প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর এক পড়ুয়ার এই অভিনবত্বে হতভম্ব শিক্ষক-শিক্ষিকারাও। রাজ্যজুড়েই চলছে তাপ প্রবাহ, আর তা থেকে বাদ পড়ছে না কেউই। তাই এই তাপ প্রবাহের মধ্যেই বিদ্যালয় যেতে খানিকটা স্বস্তির উদ্দেশে, নিজের সাইকেলে ফ্যান লাগিয়ে ফেললো এই খুদে পড়ুয়া।

জানা গিয়েছে, চতুর্থ শ্রেণীর ওই খুদে ছাত্রর নাম প্রিয়াংশু সরকার। বাড়ি ফালাকাটা ব্লকের জটেশ্বরে। বিদ্যালয়ের হাতের কাজের পরীক্ষায় নানা চিন্তা-ভাবনা করে সে ওই সাইকেলে মোটর চালিত ফ‍্যান তৈরি করেছে। সকালে বিদ্যালয় খুলতেই বাড়ি থেকে ওই সাইকেল নিয়েই বিদ্যালয়ের উদ্দেশে রওনা হয় প্রিয়াংশু। বিদ্যালয়ে পৌঁছতেই শিক্ষক-শিক্ষিকারাও তার এই সাইকেল দেখে অবাক হয়ে যায়। এমনকি প্রিয়াংশুর ওই সাইকেল দেখার আগ্রহ প্রকাশ করে স্কুলের বাকি ছাত্রছাত্রীরাও।  

এমনকি এই খবর পেয়ে ওই খুদে পড়ুয়া প্রিয়াংশু সরকারের সঙ্গে দেখা করতে আসেন ডিপিএসসি চেয়ারম্যান পরিতোষ বর্মন। ডিপিএসসি চেয়ারম্যান পরিতোষ বর্মন জানান, প্রিয়াংশু আমাদের গর্ব, তাঁকে আশীর্বাদ ও সংবর্ধনা প্রদান করতেই এখানে আসা। 

বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের উপস্থিতিতে ফুলের তোড়া ও মিষ্টি মুখ করিয়ে সংবর্ধনা প্রদান করা হয় প্রিয়াংশুকে। সংবর্ধনা পেয়ে বেশ আপ্লুত প্রিয়াংশুও।


Follow us on :