০৯ মে, ২০২৪

Nadia: চিকিৎসায় গাফিলিতির অভিযোগ, প্রসূতির মৃত্যু ঘিরে উত্তপ্ত হাসপাতাল চত্বর
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-26 14:33:14   Share:   

ফের সরকারি হাসপাতালে প্রসূতির মৃত্যু ঘিরে উত্তপ্ত। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছে হাসপাতালের বিরুদ্ধে। চাঞ্চল্য ছড়িয়েছে নদিয়া কৃষ্ণনগরের শক্তিনগর জেলা হাসপাতাল চত্বরে। জানা গিয়েছে, রবিবার কোতয়ালি কুলগাছির বাসিন্দা বছর ২৩-এর পাপিয়া পারভিন সন্তান প্রসবের জন্য হাসপাতালে ভর্তি হন। এরপর রবিবারই সন্তানের জন্ম দেন। সোমবার রাত ৮টা নাগাদ শারীরিক অবস্থার অবনতি হতে শুরু হয় তাঁর। অভিযোগ, মৃত্যুর ঠিক ১০ মিনিট আগে পরিবারের কাছে রক্ত জোগাড় করার আবেদন জানায় হাসপাতালের তরফে। কিন্তু শেষ রক্ষা আর হয়নি। অকালেই মৃত্যু হয় পাপিয়ার। পরিবারের দাবি, সময় মত রক্ত কেন দেওয়া হয়িনি পাপিয়াকে? গাফিলতি না করলে হয়তো বাঁচানো যেত সদ্যোজাতের মাকে।

যদিও হাসপাতালের চিকিৎসকদের দাবি। বেশ কিছু জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি হন পারভিন। রক্তচাপ নিয়ন্ত্রণে ছিল না পাপিয়ার। যার জেরে হঠাৎই কার্ডিয়াক অ্যারেস্ট হয়ে মৃত্যু হয় তাঁর।

খবর পেয়ে পেয়ে ঘটনাস্থলে যায় কোতয়ালি থানার পুলিস। পরিবারের তরফে গাফিলতির অভিযোগ আনে হাসপাতাল সুপার ও কর্তব্যরত চিকিৎসকদের বিরুদ্ধে। অভিযোগ দায়ের করা কথাও জানানো হয়। প্রশ্ন উঠছে, রোগীর শারীরিক অবস্থার হাল জেনেও কেন দ্রুততার সঙ্গে কোনও ব্যবস্থা নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ? একের পর এক হাসপাতালের বেহাল অবস্থার ছবি ধরা পড়ছে এরাজ্যে।


Follow us on :