১১ মে, ২০২৪

Fraud: ১০০ দিনের কাজে দুর্নীতির অভিযোগ, আদালতে সরব প্রতারিত ব্য়ক্তি...
CN Webdesk      শেষ আপডেট: 2023-12-14 14:02:35   Share:   

শিক্ষা, রেশনের পর এবার একশো দিনের কাজে দুর্নীতির অভিযোগ। গোটা বিষয় এফআইআর করে তদন্ত শুরু করেছে পুলিস। সূত্রের খবর, একশো দিনের বকেয়া টাকার দাবিতে চলতি মাসে দিল্লি যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে বিজেপির পক্ষ থেকে একশো দিনের কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী থেকে রাজ্যের নেতারা। দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজার ব্লকের কৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় একশো দিনের কাজে ব্যাপক দুর্নীতির ছবি প্রকাশ্যে এসেছে। ওই পঞ্চায়েত এলাকার বাসিন্দা তথা বিজেপি নেতা রণজিৎ হালদার আরটিআই করেন। সেই তথ্য হাতে আসার পর ব্যাপক বেনিয়ম প্রকাশ্যে এসেছে বলে অভিযোগ। 

যেমন মাধবপুরের বাসিন্দা মন্টু ঘোষ। তাঁর দাবি, তাঁর জবকার্ড থাকা সত্ত্বেও তিনি জানতেন না। এমনকি সেই জবকার্ডে কয়েক দফায় টাকাও তোলা হয়েছে। অভিযোগ, সেই টাকা তুলেছেন মন্টু ঘোষ নামে গ্রামেরই এক বাসিন্দা। তিনি আবার পঞ্চায়েতের অস্থায়ী কর্মী ছিলেন। এই তথ্য প্রকাশ্যে আসার পর আদালতে যান বঞ্চিত মন্টু ঘোষ। তারপর আদালত মন্দিরবাজার থানাকে এফআইআরের নির্দেশ দেন। 

অভিযুক্ত মন্টু ঘোষ জানিয়েছেন, ‘‌আমি পঞ্চায়েতে ভ্যাকসিনের কাজ করে টাকা পেয়েছি। আমার কাছে কোনো জবকার্ড নেই। আমি কাজ করেছি তাই টাকা পেয়েছি।’‌ এই বিষয়ে মন্দিরবাজারের বিডিও মাসুদ রহমান জানান, এখনও পর্যন্ত ব্লক প্রশাসনের কাছে এই ধরনের লিখিত অভিযোগ জমা পড়েনি। তবে অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে। ইতিমধ্যে একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা করে তদন্ত শুরু করেছে মন্দিরবাজার থানা।


Follow us on :