১২ মে, ২০২৪

Siliguri: মালদহের ছায়া শিলিগুড়িতেও, সালিশি সভায় বিবস্ত্র করে মারধরের অভিযোগ মহিলাকে
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-25 20:10:43   Share:   

হাওড়া, মালদহের পরে এবার শিলিগুড়িতেও একই ঘটনা। সালিশি সভায় আদিবাসী এক গৃহবধূকে (Women) বিবস্ত্র করে মারধরের (Beaten) অভিযোগ। অভিযোগ উঠেছে এলাকারই এক মহিলার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি (Siliguri) সংলগ্ন লোয়ার বাগডোগরার ভুজিয়াপানি গ্রামে। এই ঘটনায় দু'পক্ষই বাগডোগরা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিস ইতিমধ্যেই এই ঘটনায় দুই পক্ষের চারজনকে গ্রেফতার করেছে। পুলিস সূত্রে খবর, ধৃত ওই চারজনের নাম প্রদীপ সরকার, গৌরী সরকার, শিবা বাল্মিকী ও ললিতা বাল্মিকী। এমনকি ওই ধৃত চারজনকেই মঙ্গলবার শিলিগুড়ি মহাকুমা আদালতে পাঠানো হয়েছে। 

সূত্রের খবর, ঘটনার সূত্রপাত ১৯ জুলাই অর্থাৎ বুধবার। ভুজিয়াপানির বাসিন্দা প্রদীপ সরকারের সঙ্গে রোশনি খেরওয়ার নামের এক মহিলার পরকীয়ার সম্পর্ক রয়েছে। যা জানেত পেরে যায় প্রদীপ সরকারের স্ত্রী গৌরি সরকার। এই ঘটনা জানার পর থেকেই শুরু হয় অশান্তি, যা সামাল দিতে বুধবারই ভুজিয়াপানির পান্থাবাড়ি প্রাথমিক বিদ্যালয়ে একটি সালিশি সভা বসে। তবে সেই সালিশি সভায় প্রদীপ সরকারের স্ত্রীর সঙ্গে ওই মহিলার হাতাহাতি শুরু হয়ে যায়। দুজনকে এভাবে হাতাহাতি করতে দেখে গৌরি সরকারের বান্ধবী তাদের আটকাতে যায়। তখন রোশনি খেরওয়ার তাঁর উপরেও হামলা করে। তাই ওই দিন সালিশি সভা বন্ধ রেখে পরের দিন আবার সালিশি সভা বসানো হয়।  

নির্যাতিতার অভিযোগ, পরের দিন সেই সালিশি সভায় তিনি উপস্থিত হতেই তাঁর উপর চড়াও হয় রোশনি খেরওয়ার ও তার লোকজন। সভার সমস্ত মানুষের সামনেই তাঁকে বিবস্ত্র করে মারধরও করা হয়, বলে অভিযোগ। তিনি আরও দাবি করেন, এই ঘটনার পর তাঁর অবস্থা গুরুতর হওয়ায় নিজের চিকিৎসা করান তিনি। তারপরেই অভিযুক্তদের শাস্তির দাবিতে থানায় অভিযোগ দায়ের করেন, এমনটাই দাবি করেন তিনি। যদিও এই ঘটনায় নির্যাতিতার বাড়িতে পৌঁছন তরাই ডুয়ার্স আদিবাসী সংগঠনের সদস্যরা। তাঁরা ওই নির্যাতিতা মহিলার সঙ্গে কথাবার্তাও বলেন। 


Follow us on :