১০ মে, ২০২৪

Job fraud: বিমানবন্দরে চাকরির নামে প্রতারণার অভিযোগ, গ্রেফতার ছয় জন অভিযুক্ত
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-02 18:14:33   Share:   

বিমানবন্দরে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ একটি বেসরকারি সংস্থার বিরুদ্ধে। শুক্রবার সল্টলেকের সেক্টর ফাইভ থেকে দুই মহিলা সহ মোট ছয় জনকে গ্রেফতার করেছে বিধাননগর থানার পুলিস। পুলিস সূত্রে খবর, ঘটনায় মূল অভিযুক্তদের নাম ওই সংস্থার কর্ণধার সুমন মন্ডল এবং বৃষ্টি দাস। পুলিস ওই সংস্থায় তল্লাশি চালিয়ে মোবাইল ফোন, কম্পিউটার সহ বেশকিছু ভুয়ো নথি উদ্ধার করেছে। 

পুলিস সূত্রে খবর, শুক্রবার পূর্ব বর্ধমানের বাসিন্দা শেখ আফতাব বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ করেন। তিনি অভিযোগে জানান যে, ২০১৮ সালে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ন হওয়ার পর চাকরির খোঁজ করছিলেন। সেই সময় সোশ্যাল মিডিয়ায় একটি বিজ্ঞাপন দেখে সল্টলেক সেক্টর ফাইভের   একটি সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। সেই সংস্থা থেকে বলা হয় চলতি বছরের জুলাই মাসের মধ্যে কলকাতা বিমানবন্দরে কার্গো স্টাফের চাকরি দেওয়া হবে তাঁকে। সেইজন্যে তাঁর থেকে লক্ষাধিক টাকা দাবি করলেও তিনি ৪৬ হাজার টাকা জমা করেন। তারপরেও তাঁকে কোনও চাকরি দেওয়া হয়নি বলে অভিযোগ। অবশেষে প্রতারিত হচ্ছেন বুঝতে পেরে পুলিসের দ্বারস্থ হন তিনি। অভিযোগের ভিত্তিতে সল্টলেকের সেক্টর ফাইভের এসডিএফ বিল্ডিং এর ফার্স্ট ফ্লোরের সেই ভুয়ো সংস্থায় হানা দেয় পুলিস। 

শনিবার অভিযুক্তদের বিধাননগর আদালতে তোলা হয়েছে। অভিযুক্তদের পুলিসি হেফাজতে নেওয়ার আবেদন জানায় বলে পুলিস সূত্রে খবর। এছাড়া এই চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত সেই বিষয়ে তদন্ত করে দেখছে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিস।


Follow us on :