১৪ মে, ২০২৪

Demonstration: সব বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে কমিশনের সামনে বিক্ষোভে বসবে সংগ্রামী যৌথ মঞ্চ
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-02 15:20:26   Share:   

সব বুথে কেন্দ্রীয় বাহিনীর (Central Force) দাবিতে এবার নির্বাচন কমিশনের (Election Commission) সামনে বিক্ষোভে বসতে চলেছে সংগ্রামী যৌথ মঞ্চ (Sangrami Joutha Mancha)। রবিবার প্রকাশ করা একটি বিবৃতিতে এই বিষয়ে জানিয়েছে তারা। আগামী ৪ জুলাই বেলা ১টা নাগাদ বিক্ষোভে সামিল হবেন মঞ্চের সদস্যরা।

এবারের পঞ্চায়েত নির্বাচনে বুথে বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে কিনা সেবিষয়ে এখনও নিশ্চিত নয়। সূত্রের খবর, নির্বাচন কমিশনের অন্দরেও এবিষয়ে আলোচনা চলছে। তারই মাঝে কমিশনে বিক্ষোভ দেখাবে সংগ্রামী যৌথ মঞ্চ। তাদের তরফে জানানো হয়েছে, এবার সরকারী কর্মী, চিকিৎসক, নার্স, শিক্ষক, অধ্যাপক, ব্যাঙ্ক কর্মী সহ একাধিক পেশায় নিযুক্তদের নির্বাচনের কাজে নিযুক্ত করা হবে। ফলে তাঁদের নিরাপত্তার জন্য কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা জরুরি।

পাশাপাশি তাঁদের বক্তব্য, নির্বাচন কমিশনের তরফে জানানো হয়নি বুথে বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে কিনা। ফলে স্বভাবতই সরকারী কর্মীরা উদ্বিগ্ন। তাই বাধ্য হয়েই এই কর্মসূচি নিচ্ছেন মঞ্চের নেতারা। একই সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তার দাবিতে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবকে গণ ইমেইল করার সিদ্ধান্তও নিয়েছেন তাঁরা।


Follow us on :