১৫ মে, ২০২৪

Bail: নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া ৪ শিক্ষককে অন্তর্বর্তী জামিন দিল আলিপুর সিবিআই আদালত
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-19 18:27:51   Share:   

নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া চার শিক্ষককে অন্তর্বর্তী জামিন দিল আলিপুরের বিশেষ সিবিআই আদালত। কিছুদিন আগেই, টাকা দিয়ে চাকরি পাওয়ার অভিযোগে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন চার শিক্ষক। অভিযুক্ত চার শিক্ষককেই এদিন অন্তর্বর্তী জামিনের নির্দেশ দিল আদালত। ৬ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করা হয়েছে অভিযুক্ত ওই চার প্রাথমিক শিক্ষকের। উল্লেখ্য, এর আগে গত ৭ অগস্ট সাইগর হুসেন, সীমার হুসেন, জাহিরউদ্দিন শেখ ও সৌগত মণ্ডলকে গ্রেফতারের নির্দেশ দিয়েছিল আদালত। সেই নির্দেশের ১২ দিন পর চারজনকেই অন্তর্বর্তী জামিন দিল আদালত।

আদালত সূত্র মারফত জানা যাচ্ছে, প্রথমে সিবিআইকে দেওয়া বয়ানে এই চার শিক্ষক টাকা দেওয়ার কথা স্বীকার করেছিল। কিন্তু পরে ৭ অগস্ট আদালতে হাজিরা দিয়ে নিজেদের আগের বয়ান থেকে পুরোপুরি সরে গিয়েছিলেন ওই চার প্রাথমিক শিক্ষক। টাকা দেওয়ার অভিযোগ পুরোপুরি অস্বীকার করেন তাঁরা আদালতে। এরপর শনিবার তাঁদের ফের অভিযুক্ত চার শিক্ষককে আলিপুর আদালতে পেশ করা হয়েছিল। এদিন তাঁরা আদালতে হাজিরা দিয়ে জানান, তাঁরা তদন্তে সিবিআইকে সবরকমভাবে সহযোগিতা করবেন। এরপর আদালত ওই চার প্রাথমিক স্কুল শিক্ষককে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করেন।

চার শিক্ষকের আইনজীবী এদিন আদালতের বাইরে বলেন, ‘আদালত জানতে চেয়েছে তদন্তের ক্ষেত্রে সাক্ষ্য দেওয়ার সময় বা কোনও গোপন জবানবন্দি দেওয়ার প্রয়োজন হলে, শিক্ষকরা তাতে ইচ্ছুক কি না। জবাবে একজন শিক্ষক প্রথমে জানান, তিনি ইচ্ছুক। তারপর বাকিরাও জানান, তাঁরা ইচ্ছুক। তখন সিবিআই-এর আইনজীবী কিছুটা আপত্তি জানিয়েছিলেন। কিন্তু আদালত জানিয়েছে, যেহেতু এঁরা তদন্তে সহযোগিতায় রাজি, তাই এঁদের আটকে রাখার মতো কোনও কারণ নেই। তাই চারজনকে জামিন দেওয়া হয়েছে।’


Follow us on :