০৮ মে, ২০২৪

Weather Update: ফের তিন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে মহানগরীর আবহাওয়া, জেনে নিন
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-16 09:40:09   Share:   

ফের নিম্নচাপ ঘনাচ্ছে বঙ্গোপসাগরে। তবে কি মহালয়াতে ভাসতে চলেছে মহানগরী? যদিও হাওয়া অফিস থেকে এখনও সেভাবে কিছু পূর্বাভাস দেয়নি। কেবল নিম্নচাপের জেরে মহালয়ার আগে পর্যন্ত বর্ষণ চলবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। যদিও শুক্রবার অনেকটাই মেঘমুক্ত শহরের আকাশ।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার সকালের মধ্যে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও পরের তিনদিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলির তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

আবহাওয়া দফতর সূত্রে আরও খবর, শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। তবে সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এদিন বিকেল থেকে পরপর বিভিন্ন সময়ে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, নদিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে এবং সেই অনুযায়ী বৃষ্টিও হয়েছে। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন না হলেও পরবর্তী দিন তিনেকে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, পরবর্তী ২৪ ঘণ্টায় কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৩০.৮ এবং ২৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রার স্বাভাবিকের থেকে কম থাকলেও সর্বনিম্ন তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে বেশি আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৫ শতাংশ।


Follow us on :