১৬ মে, ২০২৪

Death: ফের ভিন রাজ্য়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু মালদহের যুবকের
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-24 18:02:43   Share:   

এলাকায় কাজ নেই। পেটের টানে ভিন রাজ্যে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট (Electrocuted) হয়ে মৃত্যু (Death) হল যুবকের। রবিবার, ছত্রিশগড়ে (Chhattisgarh) এই ঘটনাটি ঘটে। পুলিস সূত্রে খবর, মৃত যুবকের নাম রমজান খান (২২)। মালদহ জেলার চাঁচল ১ নং ব্লকের কলিগ্রামের শহরবাগের বাসিন্দা। ঘটনায় শোকের ছায়া পরিবার ও এলাকায়।

বাড়িতে বৃদ্ধ বাবা-মা। সংসারের হাল ধরতে রমজান পাড়ি দিয়েছিলেন ভিন রাজ্যে। দীর্ঘ দুই বছর ধরে তিনি ভিন রাজ্যে ফলসেলিং-এর কাজ করতেন। পঞ্চায়েত ভোটের সময় ভোটও দিতে এসেছিলেন বাড়িতে। ভোট দিয়ে ঠিকাদারের অধীনে কাজ করতে যান ছত্রিশগড়ে। বাড়িতে বলে গিয়েছিল এক মাস কাজ করে আবার মহরমে আসবেন। কিন্তু আর ফেরা হল না রমজানের। রবিবার রাত ন'টায় বাড়িতে ফোন আসে ফল সিলিং-এ কাজ করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মৃত্যু হয়েছে রমজানের। রমজানের চার দাদা থাকলেও তারা প্রত্যেকেই বিবাহিত। দিনমজুরের কাজ করে কোনক্রমে নিজেদের সংসার চালায়। তাই বৃদ্ধ বাবা-মায়ের দেখভালের দায়িত্ব ছিল রমজানের উপরেই। বাবা মা যাতে একটু ভালো থাকে তাই ভিন রাজ্যে কাজ করতেন রমজান।

প্রতিবেশীদের অভিযোগ, এলাকায় কর্মসংস্থান না থাকার কারণেই পেটের টানে বাইরে যেতে হচ্ছে এলাকার যুবকদের।ভিন রাজ্য থেকে দেহ নিয়ে আসার খরচ কিভাবে জোগাবে তাই ভেবে পাচ্ছে না পরিবার। সরকারের কাছে সাহায্যের আবেদন পরিবার পরিজনদের। রমজানের বাবা একলাকুল খান বলেন, এখানে তেমন কোনো কাজ নেই। তাই ছেলেটা সংসার চালানোর জন্য বাইরে কাজ করত। ভোট দিতে এসে বলেছিল ঠিকাদার ডেকেছে। কাজ সেরে আবার মহরমে আসব। কিন্তু ছেলেটা আমার চলে গেল। ওই আমাদের সব ছিল। সরকারের কাছে আবেদন যাতে আমার ছেলের দেহ আনার ব্যবস্থা হয়। আর কিছু যদি ক্ষতিপূরণ পাই।

এলাকায় কোনও কর্মসংস্থান নেই, যার কারণে ভিন রাজ্যে পাড়ি আর কাজ করতে গিয়ে ঘটেছে এই মৃত্যু বলে অভিযোগ স্থানীয়দেরও। 


Follow us on :