০৯ মে, ২০২৪

Habra:যাদবপুর কলেজের পর এবার পড়ুয়াকে ব়্যাগিংয়ের অভিযোগ স্কুলেও
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-13 20:03:17   Share:   

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র স্বপ্নদীপ কুন্ডুর মৃত্যু নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। ব়্যাগিংয়ের (Ragging) কারণেই তাঁর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠছে। এবার উত্তর ২৪ পরগনার হাবড়ার (Habra) একটি স্কুলে  ব়্যাগিংয়ের অভিযোগ উঠল। অভিযোগ, ক্লাস নাইনের একটি ছাত্রকে ব়্যাগিং করে উঁচু ক্লাসের পড়ুয়ারা। এবং নিজেকে বাঁচাতে পাঁচিল টপকে পালিয়ে যায় সে। পরে অবশ্য নৈশ প্রহরীরা উদ্ধার করে নিয়ে আসে। অভিযোগকারী ছাত্রের নাম সাব্বার হোসেন। 

জানা গিয়েছে, সাব্বার বাদুড়িয়া থানা এলাকার বাসিন্দা। সে বাণীপুর জহর নবোদয় বিদ্যালয়ে পড়াশোনা করছে। স্কুলেরই হস্টেলে থাকত সে। তার অভিযোগ, স্কুলেরই কয়েকজন উঁচু ক্লাসের পড়ুয়া তার উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাচ্ছিল। জ্যামিতির কাঁটা দিয়েও তার শরীরে আঘাত করা হয়েছিল। পরিস্থিতি এতটাই ভয়াবহ হয়েছিল যে পাঁচিল টপকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। 

সে আরও জানিয়েছে, নীচু ক্লাসের পড়ুয়ারা খাবার দাবার নিয়ে গেলে তা খেয়ে নিত সিনিয়ররা। এমনকী জল এনে না দিলে মারধর করা হত বলেও অভিযোগ সাব্বারের। স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, পুরো বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।


Follow us on :