১০ মে, ২০২৪

Alipurduar: বেহাল রাস্তা, নিয়ন্ত্রণ সামলাতে না পেরে চলন্ত বাইক থেকে নদীতে ছিটকে পড়ে ৬ মাসের শিশু
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-17 13:40:02   Share:   

বেহালায় পথ দুর্ঘটনায় শিশু মৃত্যুর (Child Death) ঘটনার রেশ কাটতে না কাটতেই ঘটে গেল আরও এক মর্মান্তিক পথ দুর্ঘটনা। বেহাল রাস্তার বলি ৭ মাসের শিশু। বাইক থেকে দুই সন্তান ছিটকে পড়ে তোর্সা নদীতে।এক সন্তানকে কোনওভাবে বাঁচাতে পারলেও জলের তোড়ে তলিয়ে যায় ৭ মাসের শিশুটি। ফালাকাটা আলিপুরদুয়ার (Alipurduar) নির্মীয়মান মহা সড়কের বালুরঘাটের চর তোর্সা ডাইভারসনের ওপর দিয়ে যাওয়ার সময় ঘটনাটি ঘটে। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে পৌঁছয় ফালাকাটা থানার পুলিস (Police) ও ফালাকাটা দমকলের একটি ইঞ্জিন। এই ঘটনায় তোর্সা নদীতে কয়েক ঘন্টা তল্লাশির পরই নদীর ভাটি থেকে দুই কিলোমিটার দূরে শিশুটির দেহে উদ্ধার হয়। ঘটনাকে ঘিরে শোকের ছায়া নেমেছে এলাকায়। 

সূত্রের খবর, বুধবার রাতে স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে মোটরসাইকেলে করে ফালাকাটা থেকে সাহেবপোতার বাড়িতে ফিরছিলেন উত্তম দাস নামের ওই ব্যক্তি। তবে আলিপুরদুয়ারের নির্মীয়মান মহা সড়কের বালুরঘাটের চর তোরসা ডাইভারসনের ওপর দিয়ে আসার সময় যান জটে পড়েন তাঁরা। সেই সময়ই এক গাড়িকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। এই ঘটনার পরেই হঠাৎ মোটরসাইকেল থেকে তোর্সা নদীতে পড়ে যায় দুই সন্তান। 

স্থানীয সূত্রে খবর, সন্তানদের বাঁচাতে অন্ধকারেই তোর্সা নদীতে ঝাঁপ দেন ওই দাম্পত্তি। কোনও রকমে এক সন্তানকে ডুবে যাওয়ার হাত থেকে বাঁচাতে পারলেও  জলের স্রোতে ভেসে যায় তাঁদের ৭ মাসের দুধের সন্তান। 

এই মর্মান্তিক ঘটনায় প্রশাসনের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছে স্থানীয়রা। তাঁদের দাবি, দীর্ঘ কয়েক বছর ধরেই এই এলাকায় মহা সড়কের কাজ থমকে আছে। সাধারণ মানুষ নিত্যদিন এই ভোগান্তির শিকার হয়ে সংগ্রাম কমিটি গড়ে আন্দোলনে নেমেছেন। কিন্তু প্রশাসনের তরফ থেকে এই বিষয়ে কোনও হেলদোল দেখা যাচ্ছে না।


Follow us on :